Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs Pakistan

এশিয়া কাপের পর আরও এক প্রতিযোগিতায় খেলতে পাকিস্তানে যাওয়া নিয়ে অনিশ্চয়তা ভারতীয় দলের

ক্রিকেটে এশিয়া কাপ হওয়ার কথা ছিল পাকিস্তানে। কিন্তু সেখানে যায়নি ভারতীয় দল। প্রতিযোগিতার কিছু ম্যাচ সরিয়ে নিয়ে যাওয়া হয় শ্রীলঙ্কায়। আরও এক বার পাকিস্তানে যাওয়া নিয়ে অনিশ্চয়তা।

Representative image

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ২২:৪৩
Share: Save:

পাকিস্তানে গিয়ে ডেভিস খেলা আদৌ হবে ভারতীয় টেনিস দলের? সেই প্রশ্নই এখন উঠতে শুরু করেছে। কেন্দ্রীয় সরকারের নির্দেশের অপেক্ষায় সর্বভারতীয় টেনিস সংস্থা (এআইটিএ)। ভারত-পাকিস্তানের রাজনৈতিক সম্পর্কের কারণে আরও এক বার প্রভাব পড়তে পারে ক্রীড়া ক্ষেত্রে।

এই বছর ক্রিকেটে এশিয়া কাপ হওয়ার কথা ছিল পাকিস্তানে। কিন্তু ভারত সে দেশে গিয়ে খেলতে চায়নি। শেষ পর্যন্ত প্রতিযোগিতার একটি অংশ সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল শ্রীলঙ্কায়। টেনিসের প্রতিযোগিতায় কি তেমন কিছু হওয়া সম্ভব? এখনও বলতে পারছেন না এআইটিএ সচিব অনিল ধুপর। তিনি বলেন, “পাকিস্তানে যাওয়ার অনুমতি চেয়েছি আমরা কেন্দ্রের কাছে। কিন্তু এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্ত জানানো হয়নি।”

৩ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়ার কথা ডেভিস কাপের ম্যাচ। ক্রিকেটে ভারত বনাম পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। বিশ্বকাপেও সেটা দেখা গিয়েছিল। দুই দেশেই ক্রিকেটপ্রেমীর সংখ্যা বেশি হওয়ায় বাড়তি আবেগ দেখা যায়। কিন্তু সেখানেও দ্বিপাক্ষিক সিরিজ় বন্ধ। পাকিস্তানে গিয়ে খেলতে চায় না ভারত। যদিও বিশ্বকাপ খেলতে ভারতে এসেছিল পাকিস্তান ক্রিকেট দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan Tennis Davis Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE