Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Deepika Kumari

সাত বছর পরে সোনা দীপিকাদের

এক শট পিছনে আটকে যায় মেক্সিকো। ফলে ভারত ফাইনাল জেতে ২৭-২৬ পয়েন্টে।

ছন্দে: চাপ সামলে দুরন্ত সাফল্য পেলেন দীপিকা।

ছন্দে: চাপ সামলে দুরন্ত সাফল্য পেলেন দীপিকা। টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২১ ০৬:৪৬
Share: Save:

সাফল্য ভারতীয় মহিলা তিরন্দাজ দলের। রবিবার গুয়াতেমালায় অনুষ্ঠিত তিরন্দাজি বিশ্বকাপে রিকার্ভে দলগত বিভাগে চ্যাম্পিয়ন হল ভারতের মেয়েরা। দীপিকা কুমারির নেতৃত্বে ভারতীয় মহিলা দল সোনা জয়ের এই ম্যাচে ফাইনালে হারায় মেক্সিকোকে। ম্যাচের ফল ভারতের পক্ষে ৫-৪। এর মধ্যে তৃতীয় সেটে ২-৪ পিছিয়ে দিয়েছিলেন ভারতের মেয়েরা।

শুট অফে ফল ৪-৪ হয়ে গিয়েছিল। ভারতীয় দলের তিন তিরন্দাজ দীপিকা, অঙ্কিতা ভকত ও কমলিকা বারি ২৭ শট মারেন। এক শট পিছনে আটকে যায় মেক্সিকো। ফলে ভারত ফাইনাল জেতে ২৭-২৬ পয়েন্টে। সাত বছর পরে বিশ্বকাপ তিরন্দাজি থেকে এটি ভারতের প্রথম সোনা। এই নিয়ে বিশ্বকাপ থেকে পাঁচটি দলগত সোনা জয়ে ভারতীয় দলে থাকলেন দীপিকা।

ম্যাচের পরে বিশ্ব তিরন্দাজ সংস্থার তরফে টুইট করে বলা হয়, ‍‘‍‘ভারতের মহিলা রিকার্ভ দল সোনাজয়ী।’’

সোনা জয়ের পরে দীপিকার প্রতিক্রিয়া, ‍‘‍‘সাত বছর পরে বিশ্বকাপ থেকে সোনা জিতলে ভাল তো লাগবেই।’’ দলের কনিষ্ঠ সদস্য কমলিকার কথায়, ‍‘‍‘চাপে থাকলেও কেলার প্রভাব পড়তে দিইনি। এই জয় আত্মবিশ্বাস বাড়িয়ে দিল। প্যারিস থেকে এ বার অলিম্পিক্সের যোগ্যতাও অর্জন করব আমরা।’’

ভারতের মহিলা রিকার্ভ দল এর আগে বিশ্বকাপ থেকে চার বার সোনা জিতেছে। যার মধ্যে রয়েছে, সাংহাই ২০১১, মেদেলিন ২০১৩, রোক্ল ২০১৩ ও ২০১৪। বিশ্বের প্রাক্তন এক নম্বর দীপিকা কুমারি এই চার দলেই ছিলেন। ফলে রবিবারে মেক্সিকোকে ফাউনালে হারিয়ে ভারতীয় মহিলা রিকার্ভ দলের এই সোনা জয় বিশেষজ্ঞদের কাছে বড় পারফরম্যান্স হিসেবে চিহ্নিত হচ্ছে। কারণ, মহিলা রিকার্ভ দল এখনও অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করতে পারেনি। অলিম্পিক্সের যোগ্যতা অর্জনের জন্য শেষ প্রতিযোগিতা স্টেজ থ্রি বিশ্বকাপ প্যারিসে অনুষ্ঠিত হবে জুন মাসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Archery Deepika Kumari Archery World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE