Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

ভারতীয় মহিলা ক্রিকেটের ভাল সময় শুরু হল: মিতালি

সংবাদ সংস্থা
২৬ জুলাই ২০১৭ ১৮:১২
সাংবাদিক সম্মেলনে মিতালি রাজ। ছবি: এএফপি।

সাংবাদিক সম্মেলনে মিতালি রাজ। ছবি: এএফপি।

২০১৭ মহিলা বিশ্বকাপের রানার্স হয়ে বুধবার সকালে দেশে ফিরল ভারতীয় মহিলা ক্রিকেট দল। মিতালিদের শুভেচ্ছা এবং অভিনন্দন জানাতে এ দিন সকাল থেকেই মুম্বইয়ের ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দরে ভিড় ছিল চোখে পড়ার মতো। হাজার হাজার ক্রিকেটপ্রেমী ফুলমালা নিয়ে দাঁড়িয়ে ছিলেন সোনার মেয়েদের বরণ করে নিতে। আর যাঁদের জন্য এত কিছুর আয়োজন, তাঁরাও গর্বিত দেশবাসীর থেকে এত ভালবাসা পেয়ে।

আরও পড়ুন: এই ক্যাচও ধরা সম্ভব! দেখুন ভিডিও

বিমানবন্দর থেকে বেরিয়ে ভারত অধিনায়ক মিতালি রাজ বলেন, “বিশ্বকাপ কাছ থেকে হাত ছাড়া হয়েছে ঠিকই, তবে এই বিশ্বকাপ দিয়ে ভারতীয় মহিলা ক্রিকেট দলের ভাল সময়ের সূচনা হল। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে জয়ই আমাদের আত্মবিশ্বাসী করে তুলেছিল।”

Advertisement

এ দিন হারলেও দলের কোনও ক্রিকেটারের বিরুদ্ধে বিরূপ মন্তব্য শোনা যায়নি মিতালির গলায়। তিনি বলেন, “আমি সমালোচনায় বিশ্বাসী নই, সব সময়ই আমি নিজের মনের কথা শুনেছি। দলের সাপোর্ট স্টাফ এবং ক্রিকেটারদের সম্পর্কে কোনও সমালোচনার প্রশ্নই আসে না।”



দেশে ফিরল ভারতীয় দল। ছবি: এএফপি।

অন্য দিকে, বিশ কিছুদিন ধরে আলোচনায় থাকা মহিলাদের আইপিএল প্রসঙ্গেও নিজের মতামত জানান ভারত অধিনায়ক। তিনি বলেন, “মেয়েদের আইপিএল হলে তার মতো ভাল আর কিছু হয় না, এতে ক্রিকেটাররাও পরিচিতি পাবে। তবে, সবই নির্ভর করছে বিসিসিআইয়ের উপর।”

তবে, সব শেষে নিজের দলের প্রশংসা করতে ভোলেননি তিনি। মিতালি বলেন, “এই ভারতীয় দলের অধিনায়ক হিসেবে আমি গর্বিত। এক জন অধিনায়ক ততটাই ভাল হয় যতটা ভাল তাঁর টিম। দলের প্রত্যেকটি খেলোয়াড়ের দায়বদ্ধতা আমায় মুগ্ধ করেছে।”

আগামীকাল মিতালিদের সংবর্ধনা দেবে কেন্দ্রীয় সরকার, সকাল ৯টায় সংবর্ধিত করবেন কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী বিজয় গয়াল।

আরও পড়ুন

Advertisement