Advertisement
২৯ নভেম্বর ২০২২
India Women Hockey Team

Indian Women Hockey: মেয়েদের হকিতে উন্নতি ভারতের, স্পেনকে টপকে ক্রমতালিকায় ষষ্ঠ

ভারতীয় মহিলা দলের হকিতে উন্নতি। ক্রমতালিকায় ষষ্ঠ স্থানে উঠে এসেছে তারা। দলের উন্নতিতে খুশি কোচ এবং অধিনায়ক। সামনে কঠিন ম্যাচ রয়েছে ভারতের।

হকি প্রো লিগে ভারতীয় মেয়েদের দল রয়েছে তৃতীয় স্থানে।

হকি প্রো লিগে ভারতীয় মেয়েদের দল রয়েছে তৃতীয় স্থানে। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২২ ২০:৩৬
Share: Save:

বিশ্ব ক্রমতালিকায় ষষ্ঠ স্থানে উঠে এল ভারতের মহিলা হকি দল। অলিম্পিক্সে সাড়া জাগানো মহিলা হকি দলের এটাই সব থেকে ভাল ফল। স্পেনকে পিছনে ফেলে দিলেন সবিতারা। টোকিয়ো অলিম্পিক্সে চতুর্থ স্থানে শেষ করেছিল ভারতের মহিলা হকি দল।

Advertisement

হকি প্রো লিগে আর্জেন্টিনার বিরুদ্ধে দু’টি ম্যাচই হেরে যাওয়ায় ক্রমতালিকায় এক ধাপ নীচে নেমে গেল স্পেন। ভারতের মহিলা হকি দলের সংগ্রহ ২০২৯.৩৯৬ পয়েন্ট। তাদের উপরে রয়েছে নেদারল্যান্ডস (৩০৪৯.৪৯৫), আর্জেন্টিনা (২৬৭৪.৮৩৭), অস্ট্রেলিয়া (২৪৪০.৭৫০), ইংল্যান্ড (২২০৪.৫৯০) এবং জার্মানি (২২০১.০৮৫)। সপ্তম স্থানে নেমে গেল স্পেন। তাদের সংগ্রহ ২০১৬.১৪৯ পয়েন্ট।

হকি প্রো লিগে ভারতীয় মেয়েদের দল রয়েছে তৃতীয় স্থানে। আটটি ম্যাচ খেলে তাদের সংগ্রহ ২২ পয়েন্ট। ভারতের পরের ম্যাচ বেলজিয়ামের বিরুদ্ধে। ১১ এবং ১২ জুন বেলজিয়ামে হবে সেই ম্যাচ।

ভারতের কোচ জানেকে স্কপমান বলেন, “দল হিসাবে আমরা উন্নতি করেছি। আরও উন্নতি করতে চাই। মেয়েদের হকিতে ধারাবাহিকতা দেখাতে চাই আমরা। ক্রমতালিকায় এই উন্নতি প্রমাণ করে যে আমরা সঠিক দিকে এগোচ্ছি। সামনেই হকি প্রো লিগ এবং বিশ্বকাপ। উন্নতি করলেও যে কোনও সময় পারফরম্যান্স পড়ে যেতে পারে। ফলে ক্রমতালিকায় আবার নেমে যেতে পারি। সেই জন্য নিজেদের খেলার দিকে নজর রাখতে হবে।”

Advertisement

অধিনায়ক সবিতা বলেন, “এটা শেষ কয়েক মাসে আমাদের পরিশ্রমের ফল। দলগত ভাবে কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলেছি এবং সাফল্য পেয়েছি। আমরা গর্বিত যে সবাই উন্নতি করছি এবং শিখছি। আগামী দিনে বেলজিয়াম এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে কঠিন চ্যালেঞ্জ রয়েছে। আমরা আত্মবিশ্বাসী সেখানেও ভাল খেলব এবং উন্নতি করব।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.