Advertisement
০৪ ডিসেম্বর ২০২২

জো’বার্গে সোনা দঙ্গল কন্যাদের

সুশীল-সাক্ষীর পরে টুর্নামেন্টে ভারতকে সোনা এনে দেওয়ার ক্ষেত্রে এখনও পর্যন্ত এগিয়ে ‘দঙ্গল’ খ্যাত ফোগত বোনেরা। গীতা, ববিতা এবং বিনেশ তিন জনই সোনা জিতেছেন।

উচ্ছ্বাস: পদক জেতার পরে গীতা, সাক্ষী মালিকেরা। ছবি: টুইটার

উচ্ছ্বাস: পদক জেতার পরে গীতা, সাক্ষী মালিকেরা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৭ ০৩:৩১
Share: Save:

জোহানেসবার্গে কমনওয়েলথ কুস্তি চ্যাম্পিয়নশিপে পদকের বন্যা ভারতীয় খেলোয়াড়দের। রবিবার সুশীল কুমার, সাক্ষী মালিক সোনা জিতে শুরু করেছিলেন। সোমবার টুর্নামেন্টের দ্বিতীয় দিন ভারতীয় কুস্তিগিররা পদক জয়ের সংখ্যা নিয়ে গেলেন ২০-তে। যার মধ্যে ১০টি সোনা, সাতটি রুপো এবং চারটি ব্রোঞ্জ পদক।

Advertisement

সুশীল-সাক্ষীর পরে টুর্নামেন্টে ভারতকে সোনা এনে দেওয়ার ক্ষেত্রে এখনও পর্যন্ত এগিয়ে ‘দঙ্গল’ খ্যাত ফোগত বোনেরা। গীতা, ববিতা এবং বিনেশ তিন জনই সোনা জিতেছেন। এ ছাড়া সোনা জয়ীদের মধ্যে আছেন কিরণ (৭২ কেজি), দিব্যা কাকরন (৬৮ কেজি) ও ঋতু মালিকও। পূজা (৭৬ কেজি) এবং রাবিতা (৫৯ কেজি) জিতেছেন রুপো। কবিতা (৭৬ কেজি) এবং মনু টোমার (৭২ কেজি) পেয়েছেন ব্রোঞ্জ।

তবে সবচেয়ে বেশি হইচই হচ্ছে রবিবার সুশীলের সোনা জেতা নিয়ে। তিন বছর পরে আন্তর্জাতিক কুস্তি টুর্নামেন্টে নেমে সুশীল যে ভাবে দাপট দেখিয়েছেন সেটাই উঠে আসছে আলোচনায়। সোনা জিতে সুশীল টুইট করেছেন, ‘‘খুব গর্ব আর আবেগের মুহূর্ত আমার কাছে। তিন বছর পরে আন্তর্জাতিক পর্যায়ে ম্যাচে ফিরলাম। এই সোনার পদক উৎসর্গ করছি আমার গুরু এবং আমার দেশকে। জয় হিন্দ।’’

অলিম্পিক্সে জোড়া পদকজয়ী সুশীলের কমনওয়েলথ পর্যায়ে রবিবারের সোনা পাঁচ নম্বর খেতাব। সুশীল ম্যাটে ফেরেন নভেম্বরে সিনিয়র জাতীয় কুস্তি চ্যাম্পিয়নশিপে। কিন্তু তাঁর সেখানে সোনা জেতার পরে বিতর্ক হয়েছিল। কারণ তিন জন প্রতিপক্ষ ওয়াকওভার দিয়েছিলেন তাঁকে। জোহানেসবার্গে সোনা জিতে তাই হয়তো এতটা তৃপ্ত তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.