Advertisement
০৭ মে ২০২৪
Dutee Chand

পোলান্ডে না যেতে পারায় হতাশ দ্যুতিরা

কিন্তু করোনা সংক্রমণের জন্য আমস্টারডামগামী সব উড়ান বাতিল হওয়াতেই ভারতীয় পুরুষ ও মহিলা দলের এই বিশ্ব রিলেতে অংশ নেওয়া বাতিল হয় এ দিন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২১ ০৫:৪৫
Share: Save:

আশঙ্কা তৈরি হয়েছিল আগেই। ভারতে করোনা সংক্রমণের দ্বিতীয় দফা ভয়ঙ্কর আকার ধারণ করায় বাতিল হয়েছিল বিদেশের বিভিন্ন জায়গার সঙ্গে বিমান সংযোগ পরিষেবা। এ বার সেই কারণেই আটকে গেল ভারতীয় পুরুষ ও মহিলা রিলে দলের পোলান্ড যাওয়া। এই প্রতিযোগিতায় প্রথম আটে থাকলে টোকিয়ো অলিম্পিক্সের ছাড়পত্র পেয়ে যেত, ভারতের পুরুষ (৪x৪০০ মিটার) ও মহিলা (৪x১০০ মিটার) রিলে দল। কিন্তু অতিমারির কারণে সেই সুযোগ হারাতে হওয়ার হতাশ দ্যুতি চন্দ, হিমা দাস, হিমাশ্রী রায়-সহ বাকি অ্যাথলিটেরা।

১ ও ২ মে পোলান্ডে অনুষ্ঠিত হতে চলা এই বিশ্ব রিলেতে যেতে গেলে আমস্টারডাম হয়ে যেতে হত। কিন্তু করোনা সংক্রমণের জন্য আমস্টারডামগামী সব উড়ান বাতিল হওয়াতেই ভারতীয় পুরুষ ও মহিলা দলের এই বিশ্ব রিলেতে অংশ নেওয়া বাতিল হয় এ দিন। জাতীয় অ্যাথলেটিক্স ফেডারেশনের এক কর্তার কথায়, ‍‘‍‘দল ছন্দে থাকলেও পোলান্ডের সঙ্গে কোনও উড়ান যোগাযোগ না হওয়াতেই দল পাঠানো গেল না।’’

পাটিয়ালা থেকে থেকে ফোনে দ্যুতি চন্দের প্রতিক্রিয়া, ‍‘‍‘আমাদের দল তৈরি ছিল। সুযোগ হারালাম, জানি না এ বার কী হবে?’’ মহিলা রিলে দলের বাঙালি সদস্য হিমাশ্রীর কথায়, ‍‘‍‘বিশ্ব রিলে থেকে প্রথম আট দল অলিম্পিক্স যাবে। বাকি আট দলের মধ্যে থাকতে এ বার কিরঘিজস্তান, কাজাখস্তান, উজবেকিস্তানের জাতীয় প্রতিযোগিতায় নেমে সময় উন্নত করতে হবে।’’

সাইনাদের আশা: করোনায় বন্ধ আন্তর্জাতিক উড়ান পরিষেবা। এই পরিস্থিতিতে মালয়েশিয়া ওপেনে সাইনা নেহওয়ালদের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। এ দিন জাতীয় ব্যাডমিন্টন সংস্থার তরফে জানানো হয়েছে, কাতারের রাজধানী দোহা হয়ে মালয়েশিয়ায় যেতে পারেন সাইনা নেহওয়াল ও কিদম্বি শ্রীকান্ত।

হার গোয়ার: ভয়াবহ করোনা পরিস্থিতিতে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের শেষ ম্যাচ না খেলেই ভারত ছাড়লেন এফসি গোয়ার বিদেশি সদস্যেরা! কোচ খুয়ান ফেরান্দো, কন্ডিশনিং কোচ হাভি গঞ্জালেস, ডিফেন্ডার ইভান গঞ্জালেস, মিডফিল্ডার হর্ঘে ওর্তিসের সঙ্গে অস্ট্রিলিয়ার জেমস ডোনাচিও স্পেনে উড়ে গিয়েছেন বুধবার। এ দিকে, এএফসি চ্যাম্পিয়ন্স লিগে ‘ই’ গ্রুপের শেষ ম্যাচে বৃহস্পতিবার গোয়া ০-২ ফলে হেরেছে আল ওয়াহাদা-র বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dutee Chand Athletics poland Corona Virus India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE