Advertisement
২১ জুলাই ২০২৪
Divya Deshmukh

বিশ্ব জুনিয়র দাবায় চ্যাম্পিয়ন ভারতের দিব্যা, হতাশ করল বাকি ভারতীয়েরা

দাবায় বিশ্ব জুনিয়র খেতাব জিতল ভারতের দিব্যা দেশমুখ। বৃহস্পতিবার রাতে গুজরাতের গাঁধীনগরে তিনি বুলগেরিয়ারে বেলোস্লাভা ক্রাসতেভাকে হারিয়ে ট্রফি জিতে নেয় দিব্যা।

sports

দিব্যা দেশমুখ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৪ ০০:২৫
Share: Save:

দাবায় বিশ্ব জুনিয়র খেতাব জিতল ভারতের দিব্যা দেশমুখ। বৃহস্পতিবার রাতে গুজরাতের গাঁধীনগরে তিনি বুলগেরিয়ারে বেলোস্লাভা ক্রাসতেভাকে হারিয়ে ট্রফি জিতে নেয় দিব্যা। আন্তর্জাতিক মাস্টার দিব্যা ১১ পয়েন্টের মধ্যে ১০ পয়েন্ট পেয়েছে। দ্বিতীয় স্থানে থাকা আর্মেনিয়ার মারিয়াম মাখচায়ানের থেকে ০.৫ পয়েন্টে এগিয়ে শেষ করেছে সে।

ভারতের রক্ষিতা রবি দ্বিতীয় স্থানে শেষ করতে পারত। তবে শেষ রাউন্ডে হেরে যায় সে। তৃতীয় হয়েছে আজারবাইজানের আয়ান আল্লাভারদিয়েভা।

ওপেন বিভাগে ভারতের সেরা খেলোয়াড় হয়েছে প্রণব আনন্দ। সে ১০ রাউন্ডে ৭.৫ পয়েন্ট পেয়েছে। বাকি ভারতীয়দের মধ্যে আদিত্য সামন্ত শেষ করেছে ১১তম স্থানে। অনুজ শ্রীবাত্রি শেষ করেছে ঠিক তার পরেই।

দিব্যা জানিয়েছে, আয়ানের বিরুদ্ধে জয়ই এই প্রতিযোগিতায় সবচেয়ে গুরুত্বপূর্ণ। সে বলেছে, “আমি ঠিক করে শেষ রাউন্ডে খেলতে পারিনি। ম্যাচটা হেরে গেলে খেতাব জিততে পারতাম না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

chess
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE