Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ISSF World Cup

শুটিংয়ে ভারতের সোনার দৌড় চলছে

সোনা জয়ের পরে রাজপুত বলেন, ‍‘‍‘ফাইনালে আরও ভাল করা উচিত ছিল। নিজের উৎর্কষ বাড়াতে মনোনিবেশ করছি।

জুটি: মিক্সড টিম ইভেন্টে সোনা জয়ী সঞ্জীব ও তেজস্বিনী। টুইটার

জুটি: মিক্সড টিম ইভেন্টে সোনা জয়ী সঞ্জীব ও তেজস্বিনী। টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ মার্চ ২০২১ ০৮:২০
Share: Save:

নয়াদিল্লিতে আইএসএসএফ শুটিং বিশ্বকাপে ভারতের সোনা জয়ের দৌড় চলছেই। শুক্রবার ৫০মিটার রাইফেল থ্রি পজিশনে মিক্সড দলগত বিভাগে সোনা জিতলেন সঞ্জীব রাজপুত-তেজস্বিনী সবন্ত। তাঁরা ৩১-২৯ ফলে হারান ইউক্রেনের সেরহি কুলিশ-আন্না ইলিনা জুটিকে। এই ইভেন্টে ব্রোঞ্জও গিয়েছে ভারতের দখলে। ঐশ্বর্যপ্রতাপ সিংহ টোমার-সুনিধি চৌহান জুটি ব্রোঞ্জ পদক পান মার্কিন জুটি টিমোথি শেরি-ভার্জিনিয়া থ্রাশারকে ৩১-১৫ পয়েন্টে পরাজিত করে।

সোনা জয়ের পরে রাজপুত বলেন, ‍‘‍‘ফাইনালে আরও ভাল করা উচিত ছিল। নিজের উৎর্কষ বাড়াতে মনোনিবেশ করছি। না হলে বাকি ইভেন্টে ভালই ফল করেছি। ফাইনালে উঠলে চাপ এমনিতেই বেশি থাকে। যা প্রভাব ফেলে পারফরম্যান্সে।’’ দু’বছর আগেই টোকিয়ো অলিম্পিক্সের ছাড়পত্র পেয়ে গিয়েছেন সঞ্জীব। বলছেন, ‍‘‍‘এর আগে ২০০৮ ও ২০১২ সালে অলিম্পিক্সে গিয়েছিলাম। এ বার অলিম্পিক্স কেবল আমার কাছে নয়, সবার কাছেই আলাদা।’’ এ ছাড়াও এ দিন কার্নি সিংহ শুটিং রেঞ্জে পুরুষদের ২০মিটার রাইফেল থ্রি পজিশনের দলগত বিভাগে সোনা জেতেন ভারতীয়েরা। নীরজ কুমার, স্বপ্নিল কুসালে ও চৈন সিংহকে নিয়ে গঠিত ভারতীয় দল ৪৭-২৫ পয়েন্টে হারায় মার্কিন যুক্তরাষ্ট্রকে। এই ইভেন্টের ফাইনালে ভারতের লড়াই হওয়ার কথা ছিল হাঙ্গেরির সঙ্গে। কিন্তু সরঞ্জামে সমস্যা হওয়ায় তারা নাম প্রত্যাহার করে। বাছাই পর্বে তৃতীয় হওয়া মার্কিন যুক্তরাষ্ট্র ফাইনালে ওঠে।

পুরুষদের ২৫ মিটার র‌্যাপিড ফায়ার পিস্তলের ফাইনালে সাড়া জাগিয়েও হারলেন ভারতের বিজয়বীর সিধু। রুপো পেয়েই সন্তুষ্ট থাকতে হয় তাঁকে। ফাইনালে তিনি হারেন এস্তোনিয়ার পিটার ওলেস্কের বিরুদ্ধে। ২৬ হিটের পরে দু’জনের পয়েন্ট সমান ছিল। এর পরে শুট-অফ হলে বিজয়বীর একটি শটে নিশানাভেদ করেন। সেখানে ওলেস্ক চারটি নিশানাভেদ
করে সোনা জেতেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India shooting ISSF World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE