Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

খেলা

ছয় নাকি আউট? গ্যালারিতে দেখে নিন বিস্ময়কর ফিল্ডিং

নিজস্ব প্রতিবেদন
০৮ মে ২০১৮ ১৮:৪৫
ব্যাটসম্যান হয়তো সজোরে বল মারছেন। বল বাউন্ডারি লাইন টপকে অবধারিত ছক্কা হতে যাচ্ছে। বাউন্ডারির দড়ি ঘেঁষে দাঁড়ানো ফিল্ডার অবিশ্বাস্য শারীরিক নমনীয়তা এবং উপস্থিত বুদ্ধি দেখিয়ে সেটাকেই পরিণত করে ফেলছেন দুর্ধর্ষ ক্যাচে। বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে বলটিকে লুফে নেওয়ার পরে ফিল্ডার দেখছেন ভারসাম্য হারিয়ে মাঠের বাইরে পড়ে যাচ্ছেন। মাঠের বাইরে যাওয়ার আগে বলটি ছুড়ে দিচ্ছেন মাঠের ভিতরে। তার পর ফিরে এসে তা লুফে নিচ্ছেন। আইপিএলের সৌজন্যে এমন দৃশ্য প্রায়ই দেখা যাচ্ছে। দেখে নেওয়া যাক এমনই দু’টি অসাধারণ ক্যাচের দৃশ্য। গ্রাফিক: দীপাঞ্জন বন্দ্যোপাধ্যায়।

টিম সাউদির ক্যাচ:  পুণেতে চেন্নাইয়ে-র বিরুদ্ধে এ ভাবেই ক্যাচ ধরেন টিম সাউদি। প্রথমে সুরেশ রায়নার বল বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে লুফে নিয়েছিলেন তিনি।
এই খবরে প্রথমে লেখা হয়েছিল টিম সাউদি আরসিবির বিরুদ্ধে ক্যাচ ধরেছিলেন। আদতে তিনি আরসিবির সদস্য। এই অনিচ্ছাকৃত ভুলের জন্য আমরা দুঃখিত।
Advertisement
টিম সাউদির ক্যাচ: তার পরেই বুঝলেন, দু’হাতে ক্যাচ তালুবন্দি করলেও পড়ে যাচ্ছেন দড়ির  অন্য পারে। সেটা হলেই রায়না পাবেন ৬ রান, তাই বলটা ছুড়ে দিলেন মাঠের মধ্যে।

টিম সাউদির ক্যাচ: দুর্দান্ত শারীরিক সক্ষমতা দেখিয়ে মুহূর্তে মাঠের মধ্যে ফিরে এসে লুফে নিলেন ক্যাচ। বুদ্ধি করে বল আলতো করে ছুড়ে দিয়েছিলেন, যাতে কাছেই থাকে।
Advertisement
মায়াঙ্ক-মনোজের ক্যাচ: এই ক্যাচটি দেখা গেল গত রবিবার রাতে। বেন স্টোকসের মারা বল হয়ে যাচ্ছিল ছয়। কিংস ইলেভেনের মায়াঙ্ক অগ্রবাল লাফিয়ে লুফে নেন বাউন্ডারি লাইনে।

মায়াঙ্ক-মনোজের ক্যাচ: তার পরেই মায়াঙ্ক বুঝতে পারেন, বল ধরলেও পড়ে যাচ্ছেন মাঠের বাইরে। সেই অবস্থায় ভারসাম্য হারালেও বুদ্ধি হারাননি। বলটি ছুড়ে দিলেন মাঠের মধ্যে।

মায়াঙ্ক-মনোজের ক্যাচ: মায়াঙ্ককে অনুসরণ করে কাছাকাছি চলে এসেছিলেন মনোজ তিওয়ারি। ছুড়ে দেওয়া বল তিনি দৌড়ে এসে লুফে নিতেই অভিনব ক্যাচে আউট বেন স্টোকস!