Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

টি টোয়েন্টিতে পারবেন কিন্তু ওয়ানডে নয়, জানিয়ে দিলেন এই নাইট তারকা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৫ এপ্রিল ২০১৯ ১৭:১৮
সতীর্থদের সঙ্গে সুনীল নারাইন। ছবি: এপি।

সতীর্থদের সঙ্গে সুনীল নারাইন। ছবি: এপি।

টি টোয়েন্টি তাও পারবেন। কিন্তু ওয়ানডে ক্রিকেটে নামার মতো অবস্থা নেই তাঁর। কলকাতা নাইট রাইডার্সের তারকা স্পিনার সুনীল নারাইনের বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ করে দিল আঙুলের চোট।

ভারাক্রান্ত মনে নারাইন জানিয়ে দিলেন, ‘‘বিশ্বকাপ খেলার ইচ্ছা থাকলেও নামা হবে না। আমার আঙুল ওয়ানডে ক্রিকেটের জন্য এখনও তৈরি নয়। টি টোয়েন্টি ক্রিকেট খেলতে কোনও সমস্যা আমার হবে না। টি টোয়েন্টিতে আমাকে চার ওভার বল করতে হয়। ওয়ানডেতে সেখানে আমাকে অনেক বেশি ওভার বল করতে হবে। আঙুলের চোট না সারায় দেশের হয়ে নামাটা ঠিক হবে না।’’ অর্থাৎ এ বারের বিশ্বকাপে নারাইনকে ছাড়াই নামতে হবে ওয়েস্ট ইন্ডিজকে। ক্যারিবিয়ানরা যে দল ঘোষণা করেছে, তাতে নারাইনের নামও নেই।

মাসকয়েক আগে ডান হাতের মধ্যমার লিগামেন্ট ছিঁড়ে গিয়েছিল নারাইনের। আইপিএলের শেষে তাঁকে রিহ্যাবের পরামর্শ দেওয়া হয়েছে। পরবর্তী কালে তাঁকে আঙুলে অস্ত্রোপচারও করতে হতে পারে। তার পরে নারাইনের পক্ষে টেস্ট ক্রিকেটে ফেরা আর সম্ভব হবে না। নাইট-তারকা জানিয়ে দিয়েছেন, তাঁর পক্ষে টেস্ট ক্রিকেট খেলা আর সম্ভব নয়।

Advertisement

আরও পড়ুন: জমজমাট ওপেনিং

আরও পড়ুন: দিনকয়েক আগে যোগ দিয়েছিলেন আইপিএলে, দু’ ম্যাচ খেলে ছিটকে গেলেন তারকা বোলার

২০১৩ সালের ডিসেম্বরে শেষবার টেস্ট খেলেছিলেন নাইটদের এই স্পিনার। ওয়ানডেও শেষবার খেলেছেন ২০১৬ সালের অক্টোবরে। নারাইন বলেছেন, ‘‘আমার মনে হয় বিশ্বকাপের মতো বড় একটা টুর্নামেন্টে চোট নিয়ে যাওয়াটা ঠিক নয়। এই চোটের জন্য অতিরিক্ত ওয়ার্ক লোড নিতে পারব না। আঙুলের উপরে চাপও দেওয়া যাবে না।’’ ফলে হৃদয় রক্তাক্ত হলেও বাস্তবটা মেনে নিতে হচ্ছে নারাইনকে। বিশ্বকাপ তাঁকে দেখতে হবে মাঠের বাইরে থেকেই।

আরও পড়ুন

Advertisement