×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জানুয়ারি ২০২১ ই-পেপার

আইপিএল জেতার জন্য রোহিতকে অভিনন্দন জানাতে গিয়ে ভুল করল লা লিগা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা১২ নভেম্বর ২০২০ ১৫:২১
ষষ্ঠ বার আইপিএল জয় রোহিতের। ছবি: সোশ্যাল মিডিয়া

ষষ্ঠ বার আইপিএল জয় রোহিতের। ছবি: সোশ্যাল মিডিয়া

ষষ্ঠ বার আইপিএল জিতেছেন রোহিত শর্মা। তার জন্য শুধু যে মুম্বই ইন্ডিয়ান্স সমর্থকদের অভিনন্দন পাচ্ছেন তিনি তাই নয়, স্পেনের ফুটবল লিগ, লা লিগার তরফ থেকেও এল অভিনন্দন বার্তা। কিন্তু সেই অভিনন্দন বার্তায় থেকে গেল একটি ভুল। অধিনায়ক হিসাবে রোহিতকে ষষ্ঠ বার আইপিএল জেতার জন্য অভিনন্দন জানিয়েছে লা লিগা

মঙ্গলবার ৫ উইকেটে দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে পঞ্চম বার ট্রফি জেতে মুম্বই। অধিনায়কোচিত ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেছিলেন রোহিত। তার পর থেকে প্রশংসা পেয়েছেন বহু মানুষের। দাবি উঠেছে তাঁকে ভারতীয় দলের অধিনায়ক করারও।

২০১৯ সালের ডিসেম্বরে রোহিত শর্মাকে ভারতে তাদের প্রচারের মুখ হিসেবে তুলে ধরে লা লিগা। রোহিতই তাদের প্রথম এমন প্রচার মুখ যিনি ফুটবলার নন। তাঁর সাফল্যে তাই খুশি লা লিগাও। নিজেদের টুইটার হ্যান্ডলে তারা লিখেছে, ‘অভিনন্দন রোহিত শর্মা অধিনায়ক হিসেবে ষষ্ঠ বার আইপিএল জয়ের জন্য’। যদিও রোহিত শর্মা অধিনায়ক হিসেবে ষষ্ঠ বার আইপিএল জেতেননি। ২০০৯ সালে ডেকান চার্জার্সের হয়ে আইপিএল জিতলেও সে দলের অধিনায়ক ছিলেন না রোহিত। এর পর ৫ বার মুম্বই অধিনায়ক হিসেবে আইপিএল জেতেন তিনি।

Advertisement

রোহিতের সাফল্যে খুশি মুম্বই এবং রোহিত ভক্তরা। আনন্দ প্রকাশ করেছে লা লিগাও, তবে তাদের এই তথ্যগত ভুল চোখে লাগার মতো। যদিও খুশির মাঝে এই ভুল নিয়ে খুব সরগরম হয়নি নেট দুনিয়া।

আরও পড়ুন: নেতা ওয়ার্নার, দলে নেই বহু বড় নাম, দেখে নিন আইপিএলের সেরা বিদেশি একাদশ

আরও পড়ুন: মানসিক স্বাস্থ্যে ভুগে ক্রিকেট থেকে দূরে সরে যাওয়া ওপেনারকে দলে ফেরাল অস্ট্রেলিয়া​

Advertisement