×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মে ২০২১ ই-পেপার

ছিটকেই গেলেন মার্শ, হায়দরাবাদে এলেন হোল্ডার

সংবাদ সংস্থা
দুবাই ২৩ সেপ্টেম্বর ২০২০ ১৮:৩৬
মার্শের পরিবর্ত হোল্ডার। -ফাইল চিত্র।

মার্শের পরিবর্ত হোল্ডার। -ফাইল চিত্র।

প্রথম ম্যাচই শেষ ম্যাচ হয়ে থাকল মিচেল মার্শের। গোড়ালির চোটে তাঁকে ছিটকে যেতে হল এ বারের আইপিএল থেকে। সানরাইজার্স হায়দরাবাদ খুঁজে নিল মার্শের বিকল্প। ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার জেসন হোল্ডারকে নেওয়া হয়েছে দলে।
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে নিজের ওভারের দ্বিতীয় বলেই গোড়ালিতে চোট পান মার্শ। যন্ত্রণা নিয়ে চার বল করার পরেই তিনি বেরিয়ে যান। পরে আবার ব্যাট করতে নামেন তিনি। দাঁড়াতেই তাঁর সমস্যা হচ্ছিল। ব্যাট করতে নেমে প্রথম বলেই তিনি আউট হন।

চোটের লাল চোখ দেখে এর আগেও টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হয়েছিল মার্শকে। ২০১৭ সালের কাঁধের চোটের জন্য মার্শ পুরো আইপিএল খেলতে পারেননি। সে বার তিনি ছিলেন রাইজিং পুনে সুপারজায়ান্ট দলে। এ বার তাঁকে ২ কোটি টাকা দিয়ে কিনেছিল সানরাইজার্স। দলের প্রথম পছন্দই ছিলেন তিনি। মার্শের জায়গায় দলে আসা হোল্ডার অবশ্য এর আগেও সানরাইজার্সের হয়ে খেলেছেন। কলকাতা নাইট রাইডার্সের হয়েও খেলেছিলেন তিনি।

টেস্ট ক্রিকেটে হোল্ডার স্বমহিমায় ধরা দিলেও সীমিত ওভারের ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার যে কোনও কারণেই হোক নিজেকে মেলে ধরতে পারেননি। টেস্টে তাঁর হাতে দেশের নেতৃত্বের আর্ম ব্যান্ড থাকলেও সাদা বলের ক্রিকেটে দেশের নেতৃত্ব তাঁর হাত থেকে কেড়ে নেওয়া হয়। সীমিত ওভারের ক্রিকেটে তাঁর জায়গায় কায়রন পোলার্ডকে করা হয় ক্যাপ্টেন।

Advertisement

আরও পড়ুন: প্রথম ম্যাচের আগে কেকেআরকে শুভেচ্ছা মমতার

এ বারের আিপিএলে শুরুটা ভাল হয়নি সানরাইজার্স হাযদরাবাদের। আরসিবি-র কাছে হারতে হয়েছে প্রথম ম্যাচে। তার উপরে মার্শ চোট পেয়ে ছিটকেই গেলেন। শুরুর ধাক্কা সামলে ওঠাই এখন সানরাইজার্সের কাছে চ্যালেঞ্জ।

Advertisement