×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জানুয়ারি ২০২১ ই-পেপার

প্লে অফে যেতে ঈশ্বরের উপরেই ভরসা করছেন মর্গ্যান

সংবাদ সংস্থা
দুবাই০২ নভেম্বর ২০২০ ১৯:৫৩

ভাগ্যর উপরে সব ছেড়ে দিয়েছেন মর্গ্যান। ছবি-সোশ্যাল মিডিয়া।

ভাগ্যর উপরে সব ছেড়ে দিয়েছেন মর্গ্যান। ছবি-সোশ্যাল মিডিয়া।

রাজস্থান রয়্যালসকে ৬০ রানে হারিয়ে প্লে অফের সম্ভাবনা উজ্জ্বল করে তুলেছে কলকাতা নাইট রাইডার্স। ১৪ ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে এখন তাদের তাকিয়ে থাকতে হবে শেষ দু’টি ম্যাচের দিকে।

ওই দু’টি ম্যাচের উপরে নির্ভর করছে কলকাতার প্লে অফ ভাগ্য। যদিও তা নিয়ে নাইট অধিনায়ক অইন মর্গ্যান খুব একটা চিন্তিত নন। তিনি বলেছেন, ‘‘নেট রান রেটের বিষয়ে আমি জানতাম। কিন্তু প্রথমে জেতার কথাই মাথায় রাখতে হবে। জেতা ছাড়া আমাদের আর কিছুই করার ছিল না। সেটাই করেছি। এ বার যা হবে, তা ঈশ্বরের উপরেই ছেড়ে দিচ্ছি।’’

রবিবার যদি রাজস্থানকে ১১০ রানে আটকে রাখতে পারত কলকাতা, তা হলে লিগ তালিকায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের উপরে পৌঁছে যেত মর্গ্যান বাহিনী। কলকাতার নেট রান রেট এখন -০.২১৪। আরসিবির -০.১৪৫ ও দিল্লির -০.১৫৯। আজ ব্যাঙ্গালোর ও দিল্লির লড়াইয়ে যে দল জিতবে সেই দল পৌঁছে যাবে প্লে অফে।

Advertisement

আরও পড়ুন: বিশেষ ভিডিয়ো বার্তায় শাহরুখকে জন্মদিনের শুভেচ্ছা রাসেল-কামিন্সদের

এমনকি খুব কম ব্যবধানে ম্যাচের ফয়সলা হলে প্লে অফে যেতে পারে দুই দলই। তাই নাইট রাইডার্স চাইবে আজকের ম্যাচ যে দলই জিতুক, তারা যেন জেতে বড় ব্যবধানে। সে ক্ষেত্রে কলকাতার থেকে নেট রান রেটে পিছিয়ে পড়তে পারে হেরে যাওয়া দল। আর তা হলে কলকাতার প্লে অফে যাওয়ার রাস্তা সুগম হবে।

তবে মঙ্গলবারে ম্যাচে হায়দরাবাদ হারলেও প্লে অফে চলে যেতে পারে কলকাতা। তাই নাইটদের অপেক্ষা থাকবে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত।

Advertisement