Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

IPL 2021: চোট না সারলে নাইট শিবিরে শুভমন গিলের বদলি কারা?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৩ জুলাই ২০২১ ১৩:৩৭
শুভমনের বিকল্প হিসেবে তিন জনকে বেছে রেখেছে কেকেআর।

শুভমনের বিকল্প হিসেবে তিন জনকে বেছে রেখেছে কেকেআর।
ফাইল চিত্র

শুভমন গিলের পায়ের চোট কতটা গুরুতর? বিসিসিআই এই ডানহাতি ওপেনারের চোট নিয়ে এখনও সরকারি ঘোষণা করেনি। তবে তাঁর চোট নিয়ে কিন্তু জোর গুঞ্জন চলছে। আর চোট যদি সত্যি বড় হয় তাহলে বিরাট কোহলীর ভারতের সঙ্গে জোর ধাক্কা খাবে কলকাতা নাইট রাইডার্সও

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছিল, ‘নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলার সময় পায়ের হাড়ে (শিন বোন) চোট পেয়েছিলেন শুভমন। সেই চোট সারাতে আট সপ্তাহ সময় লাগবে তাঁর।’ তাই ভারতীয় দলের পাশাপাশি নাইটদেরও শুভমনের বিকল্প ওপেনার ভেবে রাখতে হবে।

চলতি বছর আইপিএল-এর প্রথম ভাগে ব্যাটে তেমন নজর কাড়তে পারেননি শুভমন। এর মধ্যে আবার পায়ের চোট। তবে সুবিধা হল আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হতে প্রায় আড়াই মাস সময় আছে। সুস্থ হলে তিনিই যে প্রথম পছন্দ হবেন, সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। যদিও ভবিষ্যতের কথা ভেবে তিন বিকল্প ভেবে রেখেছে নাইট বাহিনী।

Advertisement
সুনীল নারাইনকেও বিকল্প হিসেবে ভেবে রাখা হয়েছে। ফাইল চিত্র।

সুনীল নারাইনকেও বিকল্প হিসেবে ভেবে রাখা হয়েছে। ফাইল চিত্র।


সুনীল নারাইন: বিগ ব্যাশ ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ওপেন করার অভিজ্ঞতা আছে। চালিয়ে দ্রুত রান তুলতে পারেন। কয়েক বছর আগে নাইটদের হয়েও ওপেন করেছেন। তবে সমস্যা হল এই ক্যারিবিয়ান একেবারেই ধারাবাহিক নন। ফলে তাঁকে ওপেনার হিসেবে ব্যবহার করে উল্টে দল সমস্যায় পড়েছে।

শুভমনের পরিবর্তে ওপেন করার জন্য তৈরি রাহুল ত্রিপাঠি। ফাইল চিত্র।

শুভমনের পরিবর্তে ওপেন করার জন্য তৈরি রাহুল ত্রিপাঠি। ফাইল চিত্র।


রাহুল ত্রিপাঠি: সব ধরণের ক্রিকেটে ওপেন করেন। এক দিক আগলে রাখার পাশাপাশি দলের প্রয়োজনে দ্রুত রান তুলতে পারেন এই ডানহাতি। ২০১৭ সালে রাইজিং পুনে সুপার জায়েন্টের হয়ে ওপেনিং করে সবাইকে চমকে দিয়েছিলেন। সেই সুবাদে গত দুই মরসুম থেকে নাইট শিবিরে রয়েছেন। একাধিক ম্যাচে ওপেন করে নজর কেড়েছেন। আইপিএল-এর প্রথম পর্বে শুভমন গিল পরপর ব্যর্থ হওয়ার পর ব্রেন্ডন ম্যাকালাম এই ওপেনারের উপর ভরসা রেখেছিলেন। তবে ৫২টি আইপিএল ম্যাচে ১১৭৫ রান রাহুলের উপর অতীতে নাইট শিবির তেমন ভরসা দেখাতে পারেনি। ব্যাটে ভাল ফল করলেও তাঁর ব্যাটিং অর্ডার নিয়ে বারবার পরীক্ষা করা হয়েছে।

টিম সেইফার্ট: ২৬ বছরের নিউজিল্যান্ডের এই উইকেটরক্ষকের দ্রুত গতিতে রান তোলার ব্যাপারে সুনাম আছে। দেশের হয়ে ৩৫টি টি-টোয়েন্টি ম্যাচে ১৩৩.১৪ স্ট্রাইক রেট নিয়ে ৬৩৫ রান করেছেন। নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেট ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও বিস্ফোরক মেজাজে ব্যাট করেছেন তিনি। তবে এখনও পর্যন্ত তাঁর আইপিএল অভিষেক হয়নি। শুভমন শেষ পর্যন্ত না খেললে এই ওপেনারের শিকে ছিঁড়তে পারে। কিন্তু তাঁকে খেলাতে হলে নাইটদের বিদেশি সমস্যার সমাধান করতে হবে।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement