Advertisement
০৭ মে ২০২৪
IPL 2021

আইপিএল স্থগিত হওয়ায় আড়াই হাজার কোটি টাকা ক্ষতির মুখে বিসিসিআই

প্রধান বিজ্ঞাপনদাতার কাছ থেকে ৪৪০ কোটি টাকা প্রত্যেক বছরে পাওয়ার কথা থাকলেও এ মরসুমে এর অর্ধেক বা তারও কম টাকা পাবে বিসিসিআই।

বিসিসিআই

বিসিসিআই ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২১ ২৩:২৫
Share: Save:

আইপিএল অনির্দিষ্ট কালের জন্য স্থগিত হয়ে যাওয়ায় বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়তে হল ভারতীয় ক্রিকেট বোর্ডকে। এই আর্থিক ক্ষতির পরিমাণ ২,০০০ কোটি থেকে ২,৫০০ কোটি টাকা।

এই বিপুল ক্ষতির মূল কারণ সম্প্রচারকারী সংস্থা ও বিজ্ঞাপনদাতাদের থেকে কম টাকা পাবে বোর্ড। এই দুটি জায়গা থেকেই ১৬৯০ কোটি টাকা ক্ষতির মুখে পড়তে চলেছে বোর্ড। মূল বিজ্ঞাপনদাতার থেকে বছরে ৪৪০ কোটি টাকা পাওয়ার কথা বোর্ডের। কিন্তু এই বছর এর অর্ধেক বা তারও কম টাকা পাবে বিসিসিআই।

সম্প্রচারকারী সংস্থার কাছ থেকে বছরে ৩২৬৯.৪ কোটি টাকা পাওয়ার কথা বোর্ডের। কিন্তু এবার আইপিএল-এ ৬০টি ম্যাচ না হওয়ায় অনেক কম টাকা পাবে বোর্ড।

বিসিসিআইয়ের প্রবীণ এক কর্তা বলেন, ‘‘আইপিএল মাঝপথে বন্ধ হওয়ায় আমরা ২,০০০ থেকে ২,৫০০ কোটি টাকা ক্ষতির মুখে পড়লাম। তবে এর পরিমাণ আরও বেশি হতে পারে। এখনই সঠিক পরিমান বলা যাবে না। কারণ ঠিক কত টাকা পাওয়া যাবে, তা এখনই বলা সম্ভব নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI COVID 19 IPL 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE