×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২২ জুন ২০২১ ই-পেপার

আইপিএল-এ কোহলী ওপেন করবেন, ঠিক হয়ে গিয়েছিল নিলামের আগেই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৫ মার্চ ২০২১ ১৮:০০
কোহলীকেই ওপেনিংয়ে ভাবছে দল।

কোহলীকেই ওপেনিংয়ে ভাবছে দল।
—ফাইল চিত্র

ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজের শেষ ম্যাচে রোহিত শর্মাকে সঙ্গী করে ওপেন করতে দেখা যায় বিরাট কোহলীকে। ৯৪ রানের সেই জুটির পর কোহলীকে ওপেনার হিসেবেই দেখতে চান সমর্থকরা। ভারত অধিনায়ক নিজেও জানিয়ে দেন, ওপেন করতে কোনও অসুবিধা নেই, আইপিএল-এ তাঁকে ওপেন করতেই দেখা যাবে। তবে এই সিদ্ধান্ত অনেক ভেবেই নেওয়া হয়েছিল বলে জানাচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের কর্তা মাইক হেসন।

হেসন বলেন, “কোহলীই ওপেন করবে, এই পরিকল্পনা নিলামের আগেই নেওয়া হয়েছিল। প্রথম একাদশ কেমন হবে সেই নিয়ে ভাবনা শুরু হয়ে গিয়েছিল তখনই। ভারতের হয়ে ওপেন করার সুযোগ পেয়ে ও বুঝিয়ে দিল যে কতটা প্রস্তুত এই কাজে। আমরা আগেই জানতাম কোহলীর ওপেন করার কথা। ও নিজেই সকলের জন্য আরও এক বার মনে করিয়ে দিল সেটা।”

নিলামে যাওয়ার আগে অ্যারন ফিঞ্চকে ছেড়ে দিয়েছিল ব্যাঙ্গালোর। দেবদত্ত পাড়িকলের সঙ্গে কোহলীকেই ওপেনিংয়ে ভাবছে দল, তা স্পষ্ট হয়ে যায় তখনই। নিলামে তরুণ ওপেনার মহম্মদ আজহারউদ্দিনকে দলে নেয় তারা। তৃতীয় ওপেনার হিসেবে রাখা হল তাঁকে। গ্লেন ম্যাক্সওয়েলকে নিলামে কিনে নেয় কোহলীরা। এবি ডিভিলিয়ার্সের সঙ্গে তিনি থাকবেন মিডল অর্ডারে ভরসা দেওয়ার জন্য।

Advertisement
Advertisement