Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

IPL 2021: আইপিএল গ্রহে ঈশান, পঞ্জাবের হয়ে অভিষেক বঙ্গ ক্রিকেটারের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ সেপ্টেম্বর ২০২১ ২০:১৫
সঞ্জুকে আউট করার পর ঈশান।

সঞ্জুকে আউট করার পর ঈশান।
ছবি আইপিএল

যোগ্যতার দাম পেলেন ঈশান পোড়েল। আইপিএল-এ অভিষেক হল বাংলার এই জোরে বোলারের। মঙ্গলবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে পঞ্জাব কিংসের হয়ে অভিষেক হল তাঁর। দীর্ঘ দিনের চেষ্টার সুফল অবশেষে পেলেন তিনি। প্রথম ম্যাচে একটি উইকেটও পেয়েছেন।

এ বছরের শুরুতেই নিলামে তাঁকে কিনেছিল পঞ্জাব। তখনই কোচ অনিল কুম্বলে জানিয়েছিলেন, কোনও ম্যাচে মহম্মদ শামি খেলতে না পারলে সেই জায়গা পূরণ করার ক্ষমতা রয়েছে ঈশানের। মঙ্গলবার দেখা গেল, শামির সঙ্গেই খেলানো হচ্ছে ঈশানকে। অভিষেক ম্যাচে ৪ ওভার বল করে ৩৯ রান দিলেন ঈশান। তুলে নিয়েছেন বিপক্ষের অধিনায়ক সঞ্জু স্যামসনকে।

ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিলেন ঈশান। ২০১৮ সালে পৃথ্বী শ-এর নেতৃত্বাধীন জয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচে ভাল খেলেছিলেন। পরে ভারত ‘এ’ দলের হয়েও বিভিন্ন সফরে গিয়েছেন। রিজার্ভ বেঞ্চে থেকেও অনেক কিছু শেখার সুযোগ পেয়েছেন।

Advertisement

গত কয়েক বছর ধরেই বাংলা দলের নিয়মিত সদস্য তিনি। ২০১৭ সালে বিদর্ভের বিরুদ্ধে ম্যাচ দিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় তাঁর। তার আগেই অবশ্য অভিষেক হয়ে যায় লিস্ট এ ক্রিকেটে। বাংলাকে ২০১৯-২০ মরসুমে রঞ্জি ট্রফির ফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন তিনি।

আরও পড়ুন

Advertisement