Advertisement
১৯ এপ্রিল ২০২৪
CSK

IPL 2021: মহেন্দ্র সিংহ ধোনির এই উপদেশই পাল্টে দিয়েছে রুতুরাজ গায়কোয়াড়কে

এ বারের আইপিএল-এ ১৪টি ম্যাচ খেলে ৫৩৩ রান করেছেন রুতুরাজ।

ধোনির উপদেশ রুতুরাজকে।

ধোনির উপদেশ রুতুরাজকে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২১ ১৯:০৪
Share: Save:

মহেন্দ্র সিংহ ধোনি নিজে যে কাজ করেন না, তাঁর পরবর্তী প্রজন্মকেও সেই কাজ করতে উৎসাহ দেন না। নেটমাধ্যমে খুব একটা বেশি দেখা যায় না ভারতের প্রাক্তন অধিনায়ককে। চেন্নাই সুপার কিংসের ওপেনার রুতুরাজ গায়কোয়াড়কেও সেই উপদেশই দিয়েছেন ধোনি।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রুতুরাজের কোচ সন্দীপ চাবন বলেন, “ধোনি সব সময় রুতুরাজকে বলে নেটমাধ্যম থেকে দূরে থাকতে। ব্যাটিংয়ের বিষয়ে উপদেশ ছাড়াও এমন নানা উপদেশ দেয় ধোনি। ধোনি রুতুরাজকে বলেছে ব্যর্থতা বা সাফল্য দুটোই আসবে, এটা খেলার অংশ। যে যা বলে বলুক।”

এ বারের আইপিএল-এ ১৪টি ম্যাচ খেলে ৫৩৩ রান করেছেন রুতুরাজ। সন্দীপ বলেন, “রান করার আত্মবিশ্বাসটা রুতুরাজের মধ্যে ধোনিই দিয়েছে। তা ছাড়া রায়না এবং রায়ডুও খুব সাহায্য করে রুতুরাজকে। ওর সাফল্যের পিছনে রয়েছে ধোনি এবং চেন্নাই দলের কৃতিত্ব। রুতুরাজ খেলতে পারুক বা না পারুক ওর সঙ্গে এক রকম ভাবেই ব্যবহার করে সকলে। এটাই চেন্নাইয়ের সেরা বিষয়।”

রুতুরাজ সম্বন্ধে তাঁর কোচ বলেন, “ওর নিজের ভুল থেকে শিক্ষা নেওয়ার ক্ষমতা রয়েছে। একটা ইনিংসে কেমন খেলল সেখান থেকে শিক্ষা নিয়ে পরের ইনিংসে খেলার চেষ্টা করে রুতুরাজ। ও রোগা, কিন্তু যে ভাবে মাঠের বাইরে বল পাঠায় সেটা অসাধারণ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CSK IPL 2021 MS Dhoni Ruturaj Gaikwad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE