Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL

এবারের আইপিএলে কোন কোন মাইলফলকে পৌঁছতে পারেন ঋষভ পন্থ

গত পাঁচ মরসুম এই দলের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে আছেন। দেখে নেওয়া যাক এবারের আইপিলে কোন কোন মাইলফলকে পৌঁছতে পারেন পন্থ।

একাধিক মাইলফলকের সামনে ঋষভ পন্থ।

একাধিক মাইলফলকের সামনে ঋষভ পন্থ। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ১৫:৫৩
Share: Save:

শনিবার গুরু মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে প্রথম বার দিল্লি ক্যাপিটালসের হয়ে অধিনায়কত্ব করতে নামবেন ঋষভ পন্থ। গত পাঁচ মরসুম এই দলের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে আছেন। দেখে নেওয়া যাক এবারের আইপিএলে কোন কোন মাইলফলকে পৌঁছতে পারেন পন্থ।

১) আর ২৫টা ম্যাচ খেললেই সামগ্রিক ভাবে টি-টোয়েন্টিতে ৩০০টি ম্যাচ খেলবেন পন্থ।

২) আইপিএলে ২০০ ম্যাচ খেলার ক্ষেত্রে ১৭ ম্যাচ দূরে আছেন এই তরুণ। এই নজির গড়তে পারলে তিনি হবেন দিল্লি ক্যাপিটালসের দ্বিতীয় ক্রিকেটার। দিল্লির হয়ে এখনও পর্যন্ত সর্বাধিক ২৬৬ ম্যাচ খেলেছেন বীরেন্দ্র সহবাগ।

৩) আর ৪টি ক্যাচ নিলেই আইপিএলে ৫০টি ক্যাচ হবে পন্থের।

৪) তবে আইপিলের মঞ্চে উইকেটরক্ষক হিসেবে ৫০টি ক্যাচ নিতে হলে পন্থকে আরও ৭টি ক্যাচ ধরতে হবে। সেটা করতে পারলে দিল্লির প্রথম উইকেটরক্ষক হিসেবে এমন নজির গড়তে পারবেন পন্থ।

৫) গত মরসুমে পন্থের স্ট্রাইক রেট ছিল ১১৩.৯৫। ২০২০ সালের আইপিএলে এটি ছিল তৃতীয় সর্বনিম্ন স্ট্রাইক রেট।

৬) পন্থ হলেন একমাত্র ব্যাটসম্যান যিনি আইপিএলে ১ থেকে ৮ সব জায়গায় ব্যাট করেছেন।

৭) দলের হয়ে ৩ ও ৪ নম্বরে ব্যাট করলে পন্থের গড় থাকে ৩৯.৯। স্ট্রাইক রেট থাকে ১৫৭.৯। সেখানে অন্য জায়গায় ব্যাট করলে পন্থের স্ট্রাইক রেট ও গড় অনেকটা কমে যায়। তাঁর গড় থাকে ২৮। সেখানে স্ট্রাইক রেট ১৪০.১।

৮) আইপিএলের ম্যাচে শেষ চার ওভারে ২২২.৩ স্ট্রাইক রেট পন্থের।

৯) প্রথম ১০ ওভারে ১২৮ স্ট্রাইক রেট নিয়ে ব্যাট করেন পন্থ। গড় থাকে ৫০.৯। সেখানে ১১ থেকে ২০ ওভারের মধ্যে ব্যাট করলে তাঁর স্ট্রাইক রেট অনেকটা বেড়ে যায়। ১৭০.৩ স্ট্রাইক রেট নিয়ে বিপক্ষের উপর আক্রমণ করেন। গড় থাকে ২৯.৯।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL rishabh pant Delhi capitals IPL 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE