Advertisement
২৪ এপ্রিল ২০২৪
IPL 2021

এ বারের আইপিএল-এ কী কী রেকর্ড করতে পারেন বিরাট কোহলী

এ বারের প্রতিযোগিতায় ওপেন করবেন বলে জানিয়ে দিয়েছেন আগে থেকেই। অর্থাৎ অনেক বেশি সময় পাবেন ব্যাট করার।

আইপিএল-এর এক মরসুমে সব চেয়ে বেশি রানের রেকর্ড কোহলীর দখলে।

আইপিএল-এর এক মরসুমে সব চেয়ে বেশি রানের রেকর্ড কোহলীর দখলে। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২১ ১০:২২
Share: Save:

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আইপিএল না জিততে পারলেও বিরাট কোহলীর ব্যাটে রান এসেছে সব সময়ই। এ বারের প্রতিযোগিতায় ওপেন করবেন বলে জানিয়ে দিয়েছেন আগে থেকেই। অর্থাৎ অনেক বেশি সময় পাবেন ব্যাট করার। আরও বেশি রান আসতে পারে তাঁর ব্যাট থেকে, গড়তে পারেন বেশ কিছু কীর্তি।

আইপিএল-এর এক মরসুমে সব চেয়ে বেশি রানের রেকর্ড তাঁর দখলে। ২০১৬ সালে ১৬ ম্যাচে ৯৭৩ রান করেন তিনি। সে বছরের আইপিএল-এ ৪টি শতরান এসেছিল তাঁর ব্যাট থেকে। কোন কোন কীর্তি গড়তে পারেন কোহলী?

  • আইপিএল-এ এখনও অবধি ১৯২টি ম্যাচ খেলেছেন কোহলী। এ বারের আইপিএল-এ ২০০ ম্যাচ খেলতে পারেন তিনি।
  • ১৯২ ম্যাচে তাঁর রান ৫৮৭৮। আর ১২২ রান করলেই তিনি ৬০০০ রান করে ফেলবেন আইপিএল-এ। এই প্রতিযোগিতায় সব চেয়ে বেশি রান তাঁরই।
  • সব ধরনের টি২০ ম্যাচ মিলিয়ে ১০ হাজার রান করে ফেলার সুযোগ রয়েছে কোহলীর সামনে। এ বারের আইপিএল-এ ২৬৯ রান করলেই তিনি ছুঁয়ে ফেলবেন সেই মাইল ফলক।
  • আইপিএল-এ ৪৪টি অর্ধ শতরান রয়েছে কোহলীর। ৬টি পঞ্চাশ করলেই ৫০টি অর্ধ শতরান করে ফেলবেন তিনি। তবে কোহলী যদি ৪টি অর্ধ শতরান করতে পারেন তা হলে ব্যাঙ্গালোরের হয়ে ৫০টি অর্ধ শতরান করে ফেলবেন তিনি (চ্যাম্পিয়ন্স লিগ টি২০-তে আরসিবি-র হয়ে দুটো অর্ধ শতরান রয়েছে তাঁর)।
  • ২০২০-২১ মরসুমে সব ধরনের টি২০ ক্রিকেট মিলিয়ে কোহলীর গড় ৫১.৯৩। যে ব্যাটসম্যানরা ১৫টির বেশি ইনিংস খেলেছেন, সেই তালিকায় ৪ নম্বরে রয়েছেন তিনি।
  • এই সময়ের মধ্যে রানের বিচারেও চতুর্থ স্থানে কোহলী। তাঁর সামনে রয়েছেন এম রিজওয়ান, মার্কাস স্টোইনিস এবং বাবর আজম।
  • ওপেনার হিসেবে আইপিএল-এ কোহলীর গড় ৪৬.৯, স্ট্রাইক রেট ১৪০.২। অন্য জায়গায় ব্যাট করতে নেমে আরসিবি অধিনায়কের গড় ৩৪ এবং স্ট্রাইক রেট ১২৫.২।
  • আইপিএল-এ শেষ ৪ ওভারে ব্যাট করার সময় কোহলীর স্ট্রাইক রেট ২০৫.৫, অন্য সময় ১২২।
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE