Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

নাইটদের সবচেয়ে আগ্রাসী অধিনায়ক কে? জানিয়ে দিলেন প্যাট কামিন্স

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ এপ্রিল ২০২১ ১৪:১০
কামিন্সের মতে নাইটদের সেরা অধিনায়ক গম্ভীর।

কামিন্সের মতে নাইটদের সেরা অধিনায়ক গম্ভীর।
ফাইল চিত্র

দীনেশ কার্তিক কিংবা অইন মর্গ্যান নন, বরং প্যাট কামিন্সের কাছে কলকাতা নাইট রাইডার্সের সবচেয়ে আগ্রাসী মানসিকতার অধিনায়ক হলেন গৌতম গম্ভীরআইপিএল শুরু হওয়ার আগে সেটা বেশ খোলামেলা মেজাজে জানিয়ে দিলেন অস্ট্রেলিয়ার এই জোরে বোলার।

পরিসংখ্যান অবশ্য সেই দিকেই ইঙ্গিত দিচ্ছে। গম্ভীরের নেতৃত্বে ২০১২ ও ২০১৪ সালে ট্রফি জিতেছিল কেকেআর। এর পর থেকে গত কয়েক বছর জুড়ে রয়েছে একরাশ হতাশা। নাইট সংসারে দ্বিতীয় বার জয়ের অন্যতম কারিগর ছিলেন এই ডানহাতি বোলার। সেই স্মৃতিতে ডুব দিয়ে কামিন্স বলছেন, “গৌতম গম্ভীরের অধীনে খেলেছি। ওকে খুব কাছ থেকে দেখেছি। আক্রমণাত্মক মেজাজ আমার দারুণ লাগত। একবারে অস্ট্রেলীয় ঘরানার সঙ্গে মিলে যায়।”

তবে শুধু নাইটদের সাজঘর নয়, এই শহরকেও ভালবেসে ফেলেছেন কামিন্স। সেটাও জানালেন অকপটে। তিনি বলছেন, “২০১৪ সালে ট্রফি জিতে কলকাতায় ফেরার পর অবাক হয়ে গিয়েছিলাম। গরম ও রোদের তোয়াক্কা না করে কয়েক হাজার লোক রাস্তা থেকে শুরু করে ইডেন উদ্যানে এসেছিল। আমার কাছে সেটা ছিল অকল্পনীয় ব্যাপার।”

Advertisement

কেকেআরে বেশ কয়েক বছর খেলার সুবাদে ভারতীয় ক্রিকেট নিয়ে তাঁর ধারণা হয়েছে। এছাড়া তিনি ভারতের বিরুদ্ধে গত টেস্ট সিরিজেও খেলেছেন। ইদানীং সময় ভারতের সেরা জোরে বোলার কে? এমন প্রশ্ন কামিন্সের দিকে ছুড়ে দেওয়া হয়েছিল। বিরাট কোহলীর দলের সবার মধ্যে যশপ্রীত বুমরাকে এগিয়ে রাখলেন। আর নাইটদের শিবিরে তাঁর পছন্দের জোরে বোলার তরুণ কমলেশ নগরকোটি।

আরও পড়ুন

Advertisement