×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ জুন ২০২১ ই-পেপার

প্রথম সুযোগে বাজিমাত করে ধোনির প্রতি কৃতজ্ঞতা জানালেন ইমরান তাহির

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ এপ্রিল ২০২১ ২২:৩৫
উইকেট নেওয়ার পর ইমরানকে ঘিরে সতীর্থদের উল্লাস।

উইকেট নেওয়ার পর ইমরানকে ঘিরে সতীর্থদের উল্লাস।
ছবি - টুইটার

এই তো কয়েক দিন আগের কথা। টুইটারে তাঁকে খেলার ব্যাপারে প্রশ্ন করা হলে এক সমর্থককে ইমরান তাহির বলেছিলেন সুযোগ পেলে নিজেকে উজার করে দেবেন। জবাবটা যে শুধু মুখের কথা ছিল না সেটা মাঠে নেমেই প্রমাণ করে দিলেন পাক বংশোদ্ভূত দক্ষিণ আফ্রিকার এই লেগ স্পিনার। রবিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে মরসুমের প্রথম ম্যাচ খেলতে নেমেই ৪ ওভারে ১৬ রান দিয়ে নিলেন ২ উইকেট। স্বভাবতই এই সাফল্যের জন্য অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির প্রতি কৃতজ্ঞ তাহির।

গত বছর চেন্নাই সুপার কিংসের হয়ে তাঁকে পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলতে দেখা গিয়েছিল। সেই ম্যাচে ভাল বোলিং করলেও এ বার শুরু থেকে সুযোগ পাচ্ছিলেন না। যদিও হাতে বল নিয়ে ফের বাজিমাত করলেন ৪৩ বছরের ইমরান।

তাই দলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ইমরান বললেন, “সবার মতো আমিও সুযোগের অপেক্ষায় ছিলাম। আসলে আমাদের দলে একাধিক তারকা। তাই অল্প সুযোগেই বাজিমাত করতে হবে। চেন্নাইয়ের হয়ে মাঠে নামা সবসময় গর্বের ব্যাপার। তাই মাহির কথা শুনে বোলিং করে গিয়েছি।”

Advertisement

শুধু বোলিং নয়, ফিল্ডিংয়েও নজর কেড়েছেন এই অভিজ্ঞ ক্রিকেটার। কাইল জেমিসনকে তিনি রান আউট করেন। সেই প্রসঙ্গে প্রশ্ন করা হলে তাহির বলছেন, “বয়স তো লুকিয়ে রাখা সম্ভব নয়। তবে এই পর্যায়ে খেলতে হলে অনেক পরিশ্রম করতে হয়। সেটা নিয়মিত করছি। আশা করি আমার বোলিংয়ের সঙ্গে ফিল্ডিংটাও সবাই দেখে নিল। তাই আমার কাছে বয়স স্রেফ একটা সংখ্যা।”

Advertisement