Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

নেতৃত্বের বদল হয়েছিল মসৃণ ভাবেই, গত বারের বিতর্ক ধামাচাপা দিলেন কলকাতার অইন মর্গ্যান

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৭ এপ্রিল ২০২১ ১১:১১
কার্তিকের (ডানদিকে) থেকে দায়িত্ব নিতে সমস্য়া হয়নি মর্গ্যানের।

কার্তিকের (ডানদিকে) থেকে দায়িত্ব নিতে সমস্য়া হয়নি মর্গ্যানের।
ফাইল ছবি

গত মরসুমটা টালমাটাল গিয়েছে কলকাতা নাইট রাইডার্সের কাছে। মরসুমের মাঝপথেই বদলাতে হয়েছিল অধিনায়ক, যা নিয়ে তৈরি হয়েছিল তীব্র বিতর্ক। তবে এখনকার অধিনায়ক অইন মর্গ্যান জানালেন, নেতৃত্ব হস্তান্তরের প্রক্রিয়া মসৃণ ভাবেই হয়েছিল। কোথাও কোনও সমস্যা তৈরি হয়নি।

এ বারের আইপিএলে প্রথম ম্যাচে জিতলেও দ্বিতীয় ম্যাচে হেরেছে কলকাতা। আগামী রবিবার লড়াই বিরাট কোহলীর আরসিবি-র বিরুদ্ধে। তার আগে মর্গ্যান বলেছেন, “নেতৃত্বদানের কথা বলায় খুশি হয়েছিলাম। অনেক বছর ধরে অধিনায়কত্ব করেছি। দায়িত্ব হস্তান্তর হয়েছে খুব মসৃণ ভাবে।”

এর পিছনে দু’জন মানুষকে কৃতিত্ব দিয়েছেন মর্গ্যান। তাঁর কথায়, “বাজ (কোচ ব্রেন্ডন ম্যাকালাম) এবং অভিষেক নায়ার (সহকারী কোচ) ক্রিকেটারদের সঙ্গে কথা বলে অসাধারণ ভূমিকা পালন করেছে। দলের সবার সঙ্গে ওদের সম্পর্ক এতটাই ভাল যে নতুন করে কোনও সমস্যাই তৈরি হয়নি। আমি এতদিন এটা নিয়ে আলাদা করে ভাবিওনি।”

Advertisement

মর্গ্যানের সংযোজন, “আমরা জানতাম আবেগে পড়ে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে না। কার্তিক যুক্তি দিয়ে অনেক কথা বলেছিল। দলের কথা ভেবে নিঃস্বার্থ ভাবে মরসুমের মাঝপথে দায়িত্ব ছাড়তে রাজি হয়েছে। ওর সাহসীকতাকে কুর্নিশ।”

কার্তিকও মুখ খুলেছেন এই ঘটনা নিয়ে। বলেছেন, “মর্গ্যানকে সুযোগ দিতে চেয়েছিলাম কারণ সেটা দরকার ছিল। সাতটা ম্যাচ খেলেছিলাম, সাতটা বাকি ছিল। তাই যথেষ্ট সময় ছিল ওর হাতেও। যদি এত খারাপ খেলার পরও আমি অধিনায়ক থাকতাম তাহলে সেটা খুব অবিচার হত।। যে আড়াই বছর দলটাকে নেতৃত্ব দিয়েছি, ওদের আস্থা অর্জন করতে পেরেছি। নেতা হিসেবে সেটা গুরুত্বপূর্ণ ছিল।”

আরও পড়ুন

Advertisement