Advertisement
২৬ মে ২০২৪
IPL 2021

IPL 2021: ফাইনালে হার নয়, আইপিএল ফাইনাল হেরে লড়াইয়ের কথাই মর্গ্যান, ম্যাকালামের মুখে

নকআউটের মতো গুরুত্বপূর্ণ দুটি ম্যাচে জিতেও শেষ ধাপ পেরোতে পারল না কলকাতা। ফাইনালে এসে হারতে হল চেন্নাইয়ের কাছে।

লড়াইয়ের কথা মর্গ্যানদের মুখে।

লড়াইয়ের কথা মর্গ্যানদের মুখে। ছবি আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২১ ০০:৩৫
Share: Save:

নকআউটের মতো গুরুত্বপূর্ণ দুটি ম্যাচে জিতেও শেষ ধাপ পেরোতে পারল কলকাতা। ফাইনালে এসে হারতে হল চেন্নাইয়ের কাছে। কিন্তু ভারতের মাটিতে প্রথম পর্বে খারাপ পারফরম্যান্সের পরেও যে ভাবে আমিরশাহিতে ঘুরে দাঁড়িয়েছে গোটা দল, তাতে সতীর্থদের প্রতি গর্বিত অধিনায়ক অইন মর্গ্যান।

ম্যাচের পর পুরস্কার বিতরণীতে এসে বললেন, “যে লড়াই আমরা করেছি তাতে গোটা দলের প্রতি অত্যন্ত গর্বিত। দলের চারিত্রিক দৃঢ়তা এবং লড়াকু মানসিকতা ভালই বোঝা গিয়েছে। আমাদের মালিক, শাহরুখ এবং বেঙ্কিও খুব সমর্থন করেছে।”

শুক্রবার দুই ওপেনার লড়াইকে যেমন কুর্নিশ করলেন, তেমনই মর্গ্যানের মুখে আলাদা করে উঠে এল চোট পাওয়া রাহুল ত্রিপাঠির কথা। বলেছেন, “আয়ার এবং গিল অসাধারণ খেলেছে গত কয়েকটা ম্যাচে। বেঙ্কটেশ এই মঞ্চে নতুন। কিন্তু কোনওদিন সেটা বুঝতে দেয়নি। ওরাই ছিল আমাদের ব্যাটিংয়ের মূলস্তম্ভ। ত্রিপাঠি আজ নিজের সেরাটা দিতেই নেমেছিল। ওর চোট পাওয়াটা নেহাতই দুর্ভাগ্যজনক।”

কোচ ব্রেন্ডন ম্যাকালাম বললেন, “দলের প্রত্যেককে নিয়ে আমি গর্বিত। এ মরসুমের যাত্রাটাই অসাধারণ। কিছু কিছু জিনিস সারাজীবন আমাদের মনে থেকে যাবে। শেষ ধাপে এসে ব্যর্থ হলে অনেক প্রশ্নই উঠে আসে। কিন্তু সে সব আপাতত মাথায় রাখতে চাই না। তরুণ ক্রিকেটাররা যে ভাবে দলকে সাহায্য করতে এগিয়ে এসেছে, তা প্রশংসনীয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2021 KKR Eoin Morgan Brendon McCullum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE