Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ অক্টোবর ২০২১ ই-পেপার

নাইট শিবিরে যোগ দিয়ে নিভৃতবাসে গেলেন আন্দ্রে রাসেল, সুনীল নারাইন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ মার্চ ২০২১ ১৫:৪৪
সুনীল নারাইন ও আন্দ্রে রাসেল । দলে যোগ দিয়ে ঘুরে দাঁড়ানোর বার্তা দিলেন দুই ক্যারিবিয়ান।

সুনীল নারাইন ও আন্দ্রে রাসেল । দলে যোগ দিয়ে ঘুরে দাঁড়ানোর বার্তা দিলেন দুই ক্যারিবিয়ান।
ছবি - টুইটার

ইডেন গার্ডেন্স নয়, এ বার কলকাতা নাইট রাইডার্সের দুর্গ মুম্বই। ইতিমধ্যেই বেগুনি শিবিরে যোগ দিয়েছেন দুই ক্যারিবিয়ান আন্দ্রে রাসেলসুনীল নারাইন। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ থেকে আমেরিকা হয়ে মুম্বইতে পা রেখেছেন দুই তারকা। তবে নিয়ম অনুসারে আপাতত তাঁদের সাত দিনের নিভৃতবাসে থাকতে হবে।

গত মরসুম শাহরুখ খানের দলের একেবারেই ভাল যায়নি। দুবারের আইপিএল জয়ী দল সব বিভাগে নিজেদের মেলে ধরতে ব্যর্থ হয়েছিল। দীনেশ কার্তিকের কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নিয়ে অইন মর্গ্যানের হাতে দায়িত্ব তুলে দিয়েছিলেন কর্তারা।

তবে এ বার সমর্থকদের মুখে হাসি ফোটাতে বদ্ধপরিকর এই দুই তারকা। রাসেল বললেন, “এ বার ভারতের মাটিতে আইপিএল। তাই সমর্থকদের আনন্দ দ্বিগুণ হবে। গত কয়েক মরসুমের হতাশা কাটিয়ে এ বার আপনাদের মুখে হাসি ফোটাতে চাই। আমাদের পাশে থাকবেন। জৈব বলয়ে আমরা আগেও থেকেছি। ব্যাপারটা আমাদের কাছে নতুন নয়। তাই মানিয়ে নিতে অসুবিধা হবে না।”

Advertisement

২০১৪ সালের পর বল হাতে আগের মতো দাগ কাটতে পারেননি নারাইন। তবুও নাইট কর্তাদের তাঁর উপর অগাধ ভরসা। তাই এই স্পিনার বললেন, “আইপিএলের কথা আলোচনা হলেই ভারতের কথা মনে চলে আসা স্বাভাবিক। গত বছর আরবে আমরা ভাল ফল করতে পারিনি। তবে এ বার অন্য মেজাজে দলকে দেখা যাবে।”



অবশ্য রাসেল ও নারাইন শিবিরে যোগ দেওয়ার আগেই দীনেশ কার্তিক-সহ একাধিক ক্রিকেটার বাধ্যতামূলক সাত দিনের নিভৃতবাসে ঢুকে গিয়েছেন। গত রবিবার মুম্বইয়ে হোটেলে ঢুকে পড়েন তাঁরা।

কেকেআরের টুইটারে পোস্ট করা ছবি থেকে দেখা গিয়েছে, দীনেশ কার্তিক, সহকারী কোচ অভিষেক নায়ার, জোরে বোলার কমলেশ নগরকোটি এবং ব্যাটসম্যান রাহুল ত্রিপাঠি হোটেলে ঢুকছেন। নিভৃতবাস পর্ব কাটিয়েই এই ক্রিকেটাররা প্রস্তুতি শিবির শুরু করে দেবেন বলে জানা গিয়েছে।

গত বার লিগ তালিকায় পঞ্চম স্থানে শেষ করেছিল তারা। তবে এ বারের নিলামে হরভজন সিংহ, শাকিব আল-হাসানের মতো ক্রিকেটারদের নিয়েছে। এসেছেন অস্ট্রেলিয়ার বেন কাটিংও। টেস্টে ভারতের হয়ে ত্রিশতরানকারী এবং কর্ণাটকের অভিজ্ঞ ব্যাটসম্যান করুণ নায়ারও নাইটদের দলে ঢুকেছেন। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে বিবাদের জেরে শাকিবের আসন্ন আইপিএল খেলা নিয়ে আশঙ্কার কালো মেঘ দেখা দিয়েছে।


আরও পড়ুন

Advertisement