Advertisement
১৯ এপ্রিল ২০২৪
KKR

IPL 2021: দিল্লিকে হারিয়ে ফের জয়ে ফিরল কলকাতা, তিন উইকেটে জিতে প্লে-অফের দৌড়ে কেকেআর

টসে জিতে ঋষভদের ব্যাট করতে পাঠান মর্গ্যান। প্রথমে ব্যাট করে ১২৭ রান করে দিল্লি। তিন উইকেটে ম্যাচ জেতে কলকাতা।

জিতল কেকেআর

জিতল কেকেআর টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২১ ১৯:১২
Share: Save:

প্লে অফের লড়াইয়ে টিকে থাকতে হলে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে জেতা দরকার ছিল কলকাতা নাইট রাইডার্সের। আর সেটাই করে দেখাল কেকেআর। তিন উইকেটে দিল্লিকে হারাল তাঁরা।

টসে জিতে ঋষভদের ব্যাট করতে পাঠান অইন মর্গ্যান। ছন্দে থাকা শিখর ধবন ও স্টিভ স্মিথ শুরুটা ভাল করলেও স্পিনাররা আসতেই রানের গতি কমতে থাকে। লকি ফার্গুসনের বলে ২০ বলে ২৪ রান করে আউট হন ধবন। সুনীল নারিনের বলে বোল্ড হন শ্রেয়স আইয়ার। ব্যর্থ হন শিমরন হেটমায়ার (৪), ললিত যাদব (০), অক্ষর পটেল (০), রবিচন্দ্রন অশ্বিন (৯)। ঋশভ পন্থ আউট হন ৩৯ রান করে। স্মিথও করেন ৩৯ রান। নয় উইকেট হারিয়ে ১২৭ রানে শেষ হয় দিল্লির ইনিংস।

দু’ওভার বল করে ১০ রান দিয়ে দুটি উইকেট নেন ফার্গুসন, চার ওভারে মাত্র ১৮ রান দিয়ে দুই উইকেট পান সুনীল নারাইন ও ৪ ওভারে ২৯ রান দিয়ে দু’টি উইকেট পান বেঙ্কটেশ আয়ার। টিম সাউদি পান একটি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই আক্রমণ করতে থাকেন শুভমন গিল ও বেঙ্কটেশ। কেকেআর-কে প্রথম ধাক্কা দেন ললিত। বেঙ্কটেশকে বোল্ড করেন তিনি। ১৫ বলে ১৪ রান করে আউট হন নাইট অল রাউন্ডার। দ্রুত আউট হন রাহুল ত্রিপাঠিও। বড় শট মারতে গিয়ে আবেশ খানের বলে স্মিথের হাতে ক্যাচ দেন তিনি। ৯ রান করে আউট হন ত্রিপাঠি। বল করতে এসেই গিলকে আউট করেন কাগিসো রাবাডা। স্লো বলে শট খেলতে গিয়ে শ্রেয়স আইয়ারের হাতে ক্যাচ দেন গিল। ৩০ রান করে আউট হন তিনি। ব্যাট করতে এসেই আউট হন মর্গ্যান। অশ্বিনের বলে স্লিপে ক্যাচ দিয়ে আউট হন নাইট অধিনায়ক। ধীরে ধীরে জুটি গড়ে তোলেন কার্তিক ও রানা। কার্তিক আউট হলেও নারাইন বাকি কাজটা করে দেন।

নারাইন যখন আউট হন তখন কেকেআর-এর দরকার মাত্র ছয় রান। এরপরেও দুটি উইকেট খোয়ায় কলকাতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR IPL 2021 DC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE