Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

IPL 2021: রেকর্ড গড়লেন ধোনি, চেন্নাই পৌঁছে গেল প্লে অফে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০১ অক্টোবর ২০২১ ১০:৫৪
রেকর্ড গড়লেন উইকেটরক্ষক ধোনি।

রেকর্ড গড়লেন উইকেটরক্ষক ধোনি।
—ফাইল চিত্র

এ বারের আইপিএল-এ প্রথম দল হিসেবে প্লে অফে পৌঁছে গেল চেন্নাই সুপার কিংস। বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে জিতে ১১ ম্যাচে ১৮ পয়েন্ট সংগ্রহ করল তারা। চেন্নাইয়ের হয়ে রেকর্ডও গড়লেন উইকেটরক্ষক ধোনি

গত বারের আইপিএল-এ প্রথম দল হিসেবে প্লে অফে ওঠার লড়াই থেকে ছিটকে গিয়েছিল চেন্নাই। এ বার শুরু থেকেই ছন্দে ছিল দল। প্লে অফেও পৌঁছে গেল তারা। ধোনি বলেন, “এটা বিশাল ব্যাপার। গত বার আমরা বলেছিলাম ফিরে আসব। সেটা পেরেছি। গত বার অনেক কিছু আমাদের পক্ষে ছিল না। তাই এ বার নিজেদের প্রমাণ করার তাগিদটা অনেক বেশি ছিল। ছেলেরা প্রত্যেকে ভাল খেলেছে। দায়িত্ব নিয়েছে প্রত্যেকে। দলের মধ্যে ভারসাম্য রয়েছে।”

দলের কোচ এবং সাপোর্ট স্টাফদেরকেও কৃতিত্ব দিয়েছেন ধোনি। দলের জয়ের সঙ্গে রেকর্ডও এসেছে ধোনির দস্তানায়। আইপিএল-এ একটি দলের হয়ে ১০০টি ক্যাচ নেওয়ার রেকর্ড গড়লেন ধোনি। এর আগে কোনও আইপিএল-এ একটি দলের হয়ে কেউ ১০০টি ক্যাচ নিতে পারেননি। উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহার ক্যাচ নিয়েই এই রেকর্ড গড়েন ধোনি।

Advertisement

ধোনির খুব কাছে রয়েছেন সুরেশ রায়না এবং কায়রন পোলার্ড। রায়না চেন্নাইয়ের হয়ে ৯৮টি ক্যাচ নিয়েছেন। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ৯৪টি ক্যাচ নিয়েছেন পোলার্ড। আইপিএল-এ উইকেটরক্ষকদের মধ্যে সব চেয়ে বেশি শিকার ধোনিরই। এখনও অবধি ১১৯টি ক্যাচ এবং ৩৯টি স্টাম্প করেছেন তিনি।

আরও পড়ুন

Advertisement