Advertisement
১১ মে ২০২৪
IPL

কোন পরিকল্পনা নিয়ে বল করে পন্থদের বধ করেন বেগুনী টুপির মালিক হর্ষল পটেল?

চলতি প্রতিযোগিতায় ৬ ম্যাচে সর্বাধিক ১৭ উইকেট নিয়ে একেবারে বিপ্লব ঘটিয়ে ফেলেছেন বেগুনী টুপির অন্যতম দাবিদার হর্ষল।

উইকেট নেওয়ার পর হর্ষল পটেলকে ঘিরে সতীর্থদের উল্লাস।

উইকেট নেওয়ার পর হর্ষল পটেলকে ঘিরে সতীর্থদের উল্লাস। ছবি - টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ২০:৩৮
Share: Save:

গত মরসুমে দিল্লি ক্যাপিটালসের হয়ে মাত্র ৫ টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন। তাই হয়তো এ বারের আইপিএল শুরু হওয়ার আগে তাঁকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে ‘ট্রেড’ করে দেয় দিল্লি। আর সেই দিল্লির বিরুদ্ধে শেষ দিকে দুরন্ত বোলিং করে দলকে ১ রানে জিতিয়ে দিলেন হর্ষল পটেল। তবে শুধু একটি প্রতিপক্ষ নয় চলতি প্রতিযোগিতায় ৬ ম্যাচে সর্বাধিক ১৭ উইকেট নিয়ে একেবারে বিপ্লব ঘটিয়ে ফেলেছেন বেগুনী টুপির অন্যতম দাবিদার হর্ষল।

খেলার ১৭ ও ১৯তম ওভারে শিমরন হেটমায়ার ও পন্থের বিরুদ্ধে বল করা মোটেও সহজ ছিল না। যদিও হর্ষল অনায়াসে রান আটকে দেন। এই বিষয়ে এই জোরে বোলার বললেন, “বিরাট আমাকে ইয়র্কার দেওয়ার কথা বলেছিল। ওর কথা শুনে সেটাই করার চেষ্টা করছিলাম। কারণ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ওই এক ওভার ছাড়া চলতি মরসুমে আমি ভাল ভাবে ইয়র্কার দিয়েছিলাম। আর সেটাই কাজে দিল।”

দিল্লি থেকে নতুন দলে এলেও এক মুহূর্তের জন্য একাকিত্বে ভোগেননি। বরং অধিনায়ক বিরাট তাঁকে মানসিক জোর দিয়েছিলেন। প্রথম দিন দলে যোগ দেওয়ার পর কী বলেছিলেন কোহলী? হর্ষলের জবাব, “প্রথম দিন অনুশীলনে আমাকে দেখার পরেই বিরাট বলেছিল, ‘তোমাকে কিন্তু শেষের দিকে বোলিং করতে হবে।’ ওর নির্দেশ মেনে ইয়র্কারের প্রতি আরও জোর দিতে শুরু করেছিলাম। অবশেষে সুফল পাচ্ছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE