Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

কীভাবে ছক্কা মারা রপ্ত করলেন রবীন্দ্র জাডেজা? জানিয়ে দিলেন ফ্যাফ দু’প্লেসি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ এপ্রিল ২০২১ ১৬:০৪
মারছেন জাডেজা। দেখছেন এবি ডিভিলিয়ার্স।

মারছেন জাডেজা। দেখছেন এবি ডিভিলিয়ার্স।
ছবি - টুইটার

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ২৮ বলে ৬২ রানে অপরাজিত থাকার পর থেকে সবার মুখে এখন রবীন্দ্র জাডেজার নাম। যদিও চেন্নাই সুপার কিংসে তাঁর সতীর্থ ফ্যাফ দু’ প্লেসি মনে করেন জাড্ডুর এমন মারকুটে ইনিংস কোনও আকস্মিক ঘটনা নয়। প্রতিদিন নেটে গিয়ে একনাগাড়ে ছক্কা মারা অনুশীলন করার জন্যই শেষ ওভারে বাইশ গজে ঝড় তুলতে পেরেছিলেন এই অলরাউন্ডার।

গত ম্যাচে হর্ষল পটেলের বিরুদ্ধে শেষ ওভারে নেওয়া ৩৭ রানে ম্যাচের রং বদলে যায়। ১৯ ওভারে ৪ উইকেটে ১৫৪ থেকে ২০ ওভারে ১৯১ রানে শেষ করেছিল সিএসকে। ফলে বিরাট কোহলীর দলের বিরুদ্ধে ৬৯ রানে জয় পায় মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই।

জাডেজার ঝোড়ো ব্যাটিং নিয়ে প্রশ্ন করা হলে সাংবাদিক সম্মেলনে দু’প্লেসি বলেন, “ব্যাটিংয়ে আগের থেকে অনেক উন্নতি ঘটিয়ে জাড্ডু এই মরসুমে দারুণ ছন্দে রয়েছে। তাই শেষ ওভারে ওর ৩৬ রান করা আমাদের কাছে আকস্মিক ঘটনা নয়। ও প্রতিদিন নেটে গিয়ে একনাগাড়ে ছক্কা মেরে যায়।”

Advertisement

তবে শুধু ব্যাটিং নয়, জাডেজার ফিল্ডিংয়েরও প্রশংসা করলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক। শেষে বললেন, “জাড্ডু অসাধারণ ফিল্ডার। ও মাঠে থাকলে কিছু না কিছু করবেই। তবে সিএসকে-র হয়ে খেলার সময় ওর ফিল্ডিং উপভোগ করলেও ভারতের বিরুদ্ধে খেলা হলেই জাডেজার ব্যাপারে আমরা সবাই সাবধানী হয়ে যাই। কারণ ওর গোলার মতো থ্রো যে কোনও সময় উইকেট ভেঙে দিতে পারে।”

আরও পড়ুন

Advertisement