Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IPL 2021

শুধু আমিরশাহি নয়, আইপিএল-এর বাকি ম্যাচ আয়োজন করার দৌড়ে আরও দুই দেশ

মরসুমের মাঝপথে বন্ধ হয়ে যাওয়া আইপিএল এ দেশে ফের চালু হওয়ার সম্ভাবনা কার্যত নেই।

কোথায় হবে আইপিএল?

কোথায় হবে আইপিএল? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২১ ১৫:৫৭
Share: Save:

মরসুমের মাঝপথে বন্ধ হয়ে যাওয়া আইপিএল এ দেশে ফের চালু হওয়ার সম্ভাবনা কার্যত নেই। বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে এমনটাই জানা গিয়েছে। বছরের শেষের দিকে কোনও সময়ে বিদেশে আইপিএল করার সম্ভাবনা রয়েছে। এগিয়ে সংযুক্ত আরব আমিরশাহি। তবে অস্ট্রেলিয়া বা ইংল্যান্ডেও বাকি ম্যাচ হতে পারে।

ভারতের মাটিতে টি২০ বিশ্বকাপ হবে কি না তা নিয়ে জুলাইয়ে সিদ্ধান্ত নেবে আইসিসি। বিশ্বকাপ আমিরশাহিতে সরানো হতে পারে। সে ক্ষেত্রে তারপরে ওখানেই আইপিএল আয়োজন করা হতে পারে। কারণ বিশ্বকাপে অংশ নেওয়া অনেক ক্রিকেটারকে অন্যত্র যেতে হবে না।

তবে আমিরশাহিতে সেপ্টেম্বরে প্রচণ্ড গরম থাকার সম্ভাবনা। তাই বাকি ৩১টি ম্যাচ ইংল্যান্ডেও করা হতে পারে। ইংল্যান্ডে এমনিতেই জুলাইয়ে ভারতের টেস্ট সিরিজ হয়েছে। ফলে যাতায়াতের ক্ষেত্রে সমস্যা হবে না।

আরও একটি বিকল্প রয়েছে। ভারত যদি অস্ট্রেলিয়ার সঙ্গে টি২০ বিশ্বকাপ অদল-বদল করে নেয়, তাহলে বেশিরভাগ ক্রিকেটার বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়ায় থাকবেন। তখন টি২০ বিশ্বকাপের আগে বা পরে আইপিএল-এর বাকি ম্যাচ আয়োজন করা যেতে পারে। তবে যা-ই হোক না কেন, ভারতে আয়োজন করার সম্ভাবনা অনেকটাই কম। কারণ, বিদেশি ক্রিকেটাররা আসতে চাইবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Cricket Australia UAE IPL UAE IPL 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE