×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৭ মে ২০২১ ই-পেপার

দলে প্লেয়ার ধরে রাখার শেষ তারিখ জানিয়ে দিল আইপিএল কমিটি

সংবাদ সংস্থা
মুম্বই ১৬ জানুয়ারি ২০২১ ১৭:৩৫
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

বাকি আর কয়েক মাস। আইপিএল ২০২১ ঢাকে কাঠি পড়ে যাবে তার আগেই মিনি নিলামের মাধ্যমে। কমিটির তরফে ফ্র্যাঞ্চাইজিগুলোকে জানিয়ে দেওয়া হয়েছে ২০ জানুয়ারির মধ্যে প্লেয়ার ধরে রাখার কাজ শেষ করতে হবে। ৪ ফেব্রুয়ারি অনলাইনে ভারতীয় ক্রিকেটাররা তাঁদের আবেদন জানাতে পারবেন নিলামে নাম তোলার জন্য।

প্রতিটি রাজ্যের ক্রিকেট বোর্ডকে মেল করে সমস্ত তথ্য জানিয়ে দেওয়া হয়েছে। এই বছর বিসিসিআই নয়, রাজ্যের ক্রিকেট বোর্ডের মাধ্যমেই আবেদন করতে হবে ক্রিকেটারদের। যে ক্রিকেটাররা ইতিমধ্যেই কোনও দলের সঙ্গে যুক্ত বা যাঁদের চুক্তির সময়সীমা বাড়াবে ফ্রাঞ্চাইজিগুলো, তাঁদের আবেদন করার প্রয়োজন নেই।

আইপিএলের সিওও এবং বিসিসিআইয়ের অন্তর্বর্তীকালীন সিইও হেমাঙ্গ আমিন বলেন, “৪ ফেব্রুয়ারি বিকেল ৫টা পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে অনলাইনে। পোস্টের মাধ্যমে পাঠালে ১২ ফেব্রুয়ারি সময়সীমা।” তিনি আরও জানান যে অনূর্ধ্ব-১৯ ক্রিকেটাররা আবেদন করতে পারেন তাঁদের নাম নিলামে অন্তর্ভুক্ত করার জন্য। তবে তাঁদের রাজ্যের হয়ে ঘরোয়া ক্রিকেটে অন্তত একটি ম্যাচ খেলতে হবে। অবসর নিয়ে নেওয়া যে আনক্যাপড ভারতীয় ক্রিকেটাররা আবেদন করতে চান, তাঁদের বিসিসিআইয়ের অনুমতি লাগবে বলেও জানিয়েছেন আমিন।

Advertisement
Advertisement