Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL

কেন নেটে ব্যাট করতে চাইতেন না পৃথ্বী শ? জানালেন রিকি পন্টিং

অস্ট্রেলিয়ার জোড়া বিশ্বকাপজয়ী অধিনায়কের দাবি খারাপ সময় কাটানোর সেরা অস্ত্র অনুশীলন হলেও পৃথ্বী নেটে ঢুকতেই চাইত না!

পৃথ্বীকে এ ভাবেই আগলে রাখতেন পন্টিং।

পৃথ্বীকে এ ভাবেই আগলে রাখতেন পন্টিং। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২১ ২০:০১
Share: Save:

গত মরসুমে পৃথ্বী শ-কে নিয়ে ঝামেলা পোহাতে হয়েছে। আসন্ন আইপিএল শুরুর আগে সেটা অকপটে জানিয়ে দিলেন দিল্লি ক্যাপিটালসের মুখ্য প্রশিক্ষক রিকি পন্টিং। গতবার একেবারেই ছন্দে ছিলেন না এই তরুণ ওপেনার। সাধারণত কোনও ব্যাটসম্যানের রানের খরা চললে সে নেটে আরও বেশি গা ঘামায়। তবে অস্ট্রেলিয়ার জোড়া বিশ্বকাপজয়ী অধিনায়কের দাবি খারাপ সময় কাটানোর সেরা অস্ত্র অনুশীলন হলেও পৃথ্বী নেটে ঢুকতেই চাইত না! গত মরসুমে ১৩ ম্যাচে ১৭.৫৩ গড় নিয়ে মাত্র ২২৭ রান করেছিলেন পৃথ্বী।

ভারতে পা রাখার আগে অস্ট্রেলিয়ার একটি সংবাদমাধ্যমকে পন্টিং বলেন, “গতবার এক অদ্ভুত পরিস্থিতির মুখোমুখি হয়েছিলাম। সাধারণত কোনও ব্যাটসম্যান রান না পেলে নেটে বাড়তি সময় কাটায়। তবে পৃথ্বী অন্য মানসিকতার ছেলে। রান না পেলে ও কিছুতেই নেটে ঢুকতে চাইত না। আর রান পেলে আরও বেশি সময় নেটে কাটাত। ওর এমন অদ্ভুত কান্ড দেখে অবাক হয়ে গিয়েছিলাম।

গত আইপিএল থেকে অস্ট্রেলিয়া সফর পৃথ্বীর কাছে খারাপ স্মৃতি হয়ে থাকলেও চলতি বছর বিজয় হজারে ট্রফিতে আবার ছন্দে ফিরেছেন এই মুম্বইকর। তাই পন্টিং মনে করেন এই তরুণের মানসিকতায় বদল এসেছে। তিনি বলেন, “গত পাঁচ-ছয় মাসে ওর জীবনে অনেক বদল এসেছে। সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে রান করেছে। তাই আশা করি ওর মানসিকতায় বদল এসেছে। এ বার হয়তো নেটে আরও বেশি সময় কাটাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE