×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৩ মে ২০২১ ই-পেপার

রাগ? অভিমান? রাসেলের ওপর ক্ষোভ? নাইটদের হারের পর নিশ্চুপ শাহরুখ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ এপ্রিল ২০২১ ২১:১৮
নাইট বাহিনী হারলে এ ভাবেই হতাশা প্রকাশ করেন শাহরুখ খান।

নাইট বাহিনী হারলে এ ভাবেই হতাশা প্রকাশ করেন শাহরুখ খান।
ফাইল চিত্র

রবিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে ৩৮ রানে হারের পর দলকে কী বার্তা দেবেন শাহরুখ খান? এই প্রশ্ন ছিল নাইট সমর্থকদের মধ্যে। কিন্তু ম্যাচ শেষ হওয়ার ২৪ ঘণ্টা পরেও নেটমাধ্যমে কোনও মন্তব্য করেননি শাহরুখ।

তাহলে কি রাগ, অভিমান? বিরাট কোহলীর দলের কাছে ৩৮ রানে হারার পর নিশ্চুপ শাহরুখ। অন্য কারণও থাকতে পারে। মুম্বইয়ের কাছে হারের পর শাহরুখ গোটা দলকে ক্ষমা চাইতে বলেছিলেন। সেটা ভাল লাগেনি আন্দ্রে রাসেলের। তিনি ক্ষমা চাওয়া তো দূরের কথা, প্রকাশ্যে শাহরুখের বক্তব্যের বিরোধিতা করেন।

গত ১৩ এপ্রিল রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের কাছে ১০ রানে হারে কেকেআর। তারপর গোটা দলকে সমর্থকদের কাছে ক্ষমা চাইতে বলে শাহরুখ টুইট করেন, ‘হতাশাজনক খেলা, কলকাতার ক্ষমা চাওয়া উচিত সমর্থকদের কাছে’। সেটা আবার ভাল ভাবে নেননি রাসেল। তিনি বলেন, “শাহরুখ যা বলেছে তাতে আমি সহমত, তবে দিনের শেষে এটা ক্রিকেট। শেষ ওভার অবধি বোঝা মুশকিল কী হবে। আমার মনে হয় দলের আত্মবিশ্বাস রয়েছে। ভাল খেলেছি, দলের খেলায় আমি গর্বিত। হারের ফলে আমরা হতাশ কিন্তু এটাই শেষ নয়। দ্বিতীয় ম্যাচ হয়েছে সবে, এটার থেকে শিক্ষা নিয়ে এগিয়ে যেতে হবে।” শাহরুখ কি তবে রাসেলের জবাবে অভিমানী?

Advertisement

রবিবার অইন মর্গ্যানের কলকাতা নাইট রাইডার্স একেবারেই দাঁড়াতে পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে। প্রথমে কোহলীরা ২০ ওভারে ৪ উইকেটে ২০৪ রান তোলে। জবাবে মর্গ্যানরা ২০ ওভারে ৮ উইকেটে ১৬৬ রানের বেশি করতে পারেনি।



Advertisement