Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ অক্টোবর ২০২১ ই-পেপার

শাকিব থাকায় দলের ভারসাম্য বাড়বে, মনে করেন অইন মর্গ্যান

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১০ এপ্রিল ২০২১ ২১:১৮
শাকিবকে প্রথম একাদশে রেখে ঘুঁটি সাজাচ্ছে নাইট শিবির।

শাকিবকে প্রথম একাদশে রেখে ঘুঁটি সাজাচ্ছে নাইট শিবির।
ছবি - কেকেআর

নিভৃতবাস এখনও শেষ হয়নি। তাই ১১ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলবেন না প্যাট কামিন্স। ফলে অধিনায়ক অইন মর্গ্যানের সঙ্গে মাঠে নামতে পারেন তিন বিদেশি সুনীল নারাইন, আন্দ্রে রাসেলশাকিব আল হাসান। গত মরসুম কলকাতা নাইট রাইডার্সের মোটেও ভাল কাটেনি। তবে এ বার চিপকের মাঠে নতুন মরসুম শুরু করার আগে আত্মবিশ্বাসী ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক। ডেভিড ওয়ার্নার, রশিদ খানদের বিরুদ্ধে নামার আগে জানিয়ে দিলেন শাকিব দলে আসায় নাইটদের ভারসাম্য অনেক বাড়বে।

মর্গ্যান বলছেন, “এ বারের আইপিএলে অনেক শহরে ঘুরতে হবে। এর মধ্যে আবার পরপর ম্যাচ। সেখানে শাকিবের মতো ক্রিকেটার দলে থাকলে ভারসাম্য অবশ্যই বাড়বে। তাছাড়া এই সময় উপ মহাদেশের পিচগুলো ক্রমশ মন্থর হয়ে যায়। তাই ওর মতো বাঁহাতি স্পিনার দলের সম্পদ। তাছাড়া টি-টোয়েন্টি ক্রিকেটে শাকিব কত বড় ব্যাটসম্যান, সেটা সকলেই জানি। তাই ও থাকায় দল সমৃদ্ধ হল।”

গত বছর দীনেশ কার্তিকের কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নিয়ে মর্গ্যানের হাতে দায়িত্ব তুলে দেওয়া হয়। সেটা নিয়ে কোনও মন্তব্য না করতে চাইলেও নাইটদের বর্তমান অধিনায়ক মনে করেন দলের সবচেয়ে অভিজ্ঞ কার্তিক এ বার আরও আক্রমণাত্মক মেজাজে খেলবেন। মর্গ্যান বলছেন, “গত কয়েক দিনের অনুশীলনে কার্তিককে আক্রমণাত্মক মেজাজে খেলতে দেখেছি। শুধু উইকেটরক্ষক হিসেবে নয়, ব্যাটসম্যান হিসেবেও ও দলে অপরিহার্য। তাছাড়া চেন্নাইয়ের এই পিচের চরিত্র ও সবচেয়ে ভাল বোঝে। তাই এই ম্যাচে কার্তিক বড় ভূমিকা নিতে পারে।”

Advertisement

ম্যাচেও এ ভাবে ছক্কা মারার জন্য মুখিয়ে আছেন অইন মর্গ্যান। ছবি - কেকেআর

ম্যাচেও এ ভাবে ছক্কা মারার জন্য মুখিয়ে আছেন অইন মর্গ্যান। ছবি - কেকেআর


দলে শাকিব, কার্তিকের মতো তারকা রয়েছেন। রয়েছেন শুভমন গিল, প্রসিদ্ধ কৃষ্ণর মতো উদীয়মান তরুণ। কিন্তু নাইটদের ভাল ফল করতে হলে দিনের শেষে দুই ক্যারিবিয়ান আন্দ্রে রাসেল ও সুনীল নারাইনের উপর বাড়তি ভরসা করতে হবে। সেটা অধিনায়ক বেশ ভালই জানেন। তাই শেষে জুড়ে দিলেন, “রাসেল ছন্দে থাকলে কতোটা ভয়ঙ্কর হতে পারে সেটা আমরা সবাই জানি। সুনীল নারাইনের ক্ষেত্রেও সেটা প্রযোজ্য। আশা করি ওরা আমাদের আরও বেশি ম্যাচ জেতাবে।”

আরও পড়ুন

Advertisement