Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Virat Kohli

IPL 2021: চাপ আরও কমাচ্ছেন বিরাট কোহলী, ছাড়ছেন ব্যাঙ্গালোরের দায়িত্বও, এই আইপিএল-ই শেষ

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্বও ছাড়ছেন বিরাট কোহলী। রবিবার আরসিবি-র পোস্ট করা একটি ভিডিয়োয় নিজের সিদ্ধান্তের কথা জানান তিনি।

বিরাট কোহলী

বিরাট কোহলী টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২১ ২২:৪৫
Share: Save:

টি-টোয়েন্টি ফরম্যাটে জাতীয় দলের অধিনায়কত্ব আগেই ছেড়েছিলেন। এ বার আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কত্ব থেকেও সরে দাঁড়াচ্ছেন বিরাট কোহলী। রবিবার রাতে আরসিবি-র পোস্ট করা একটি ভিডিয়োর মাধ্যমে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন কোহলী।

কোহলী বলেছেন, “আরসিবি পরিবার, বেঙ্গালুরুর অসাধারণ সমর্থকদের উদ্দেশে আজ আমি একটা ঘোষণা করতে চাই। আজ বিকেলেই গোটা দলের সঙ্গে আমার কথা হয়েছে। আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগে আমি সবাইকে জানাতে চাই যে, এটাই অধিনায়ক হিসেবে আরসিবি-তে আমার শেষ মরসুম। আজ বিকেলেই দল পরিচালন সমিতির সঙ্গে আমার কথা হয়েছে। বেশ কিছুদিন ধরেই এই সিদ্ধান্তের কথা চিন্তাভাবনা করছিলাম।”

কোহলীর সংযোজন, “কিছুদিন আগেই টি-টোয়েন্টিতে জাতীয় দলের অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করেছি যাতে অনেক বছর ধরে আমার উপরে চেপে থাকা দায়িত্ব ভার কিছুটা কমে। যে দায়িত্ব আমার উপরে রয়েছে তা আরও ভাল ভাবে পালন করতে চাই। নিজেকে তরতাজা রাখতে, মানসিক ভাবে ঠিক রাখতে এবং ভবিষ্যতে কী করতে চাই সেটার কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছি। সামনের বছর আরসিবি-তে সবকিছুই একটা বদলের মধ্যে দিয়ে যাবে। বড় নিলাম হতে চলেছে। আমি ম্যানেজমেন্টকে এটাও জানিয়েছি যে, আরসিবি ছাড়া অন্য কোনও দলে নিজেকে দেখার কথা ভাবতেও পারি না। প্রথম দিন থেকেই সেটা আমার দায়বদ্ধতা। আইপিএল-এর শেষ পর্যন্ত নিজেকে আরসিবি-র ক্রিকেটার হিসেবেই দেখতে চাই। ৯ বছরের একটা দারুণ যাত্রা শেষ হল। খুশি, দুঃখ দুটোই দেখতে পেয়েছি সামনে থেকে। আমাকে সমর্থন করার জন্য এবং আমার উপরে আস্থা রাখার জন্য হৃদয়ের অন্তঃস্থল থেকে প্রত্যেককে ধন্যবাদ।”

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর যে সেই ফরম্যাটে জাতীয় দলকে আর নেতৃত্ব দিতে চান না, এ কথা গত বৃহস্পতিবার জানিয়েছিলেন বিরাট। তাঁর দু’দিনের মাথায় ফের ক্রিকেটপ্রেমীদের চমকে দিলেন তিনি। টুইটারে আরসিবি-র ভিডিয়ো পোস্ট হওয়া মাত্রই শোরগোল পড়েছে বিশ্বজুড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli RCB IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE