Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IPL 2021

IPL 2021: অশ্বিন যে ভাবে বল করছে, একটিও উইকেট পাবে না, বললেন ভারতের এই প্রাক্তন

উইকেটের পিছনে মহেন্দ্র সিংহ ধোনিকে পাচ্ছেন না বলে সমস্যা হচ্ছে রবিচন্দ্রন অশ্বিনের, এমনটাই মনে করছেন ভারতের এই প্রাক্তন ক্রিকেটার।

কোথায় সমস্যা হচ্ছে অশ্বিনের?

কোথায় সমস্যা হচ্ছে অশ্বিনের? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ১৪:০৮
Share: Save:

ভারতীয় ক্রিকেট যে মহেন্দ্র সিংহ ধোনির অভাব বোধ করছে, সেটা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন বীরেন্দ্র সহবাগ। ভারতের এই প্রাক্তন ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিনের উদাহরণ দিয়ে বিষয়টি বুঝিয়ে দিলেন। তাঁর বক্তব্য, এখন উইকেটের পিছনে ধোনিকে পাচ্ছেন না বলে সমস্যা হচ্ছে অশ্বিনের। যে ভাবে বল করছেন, তাতে অশ্বিন একটিও উইকেট পাবেন না বলে মনে করছেন তিনি।

বুধবার আইপিএল-এ দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ২.৫ ওভার বল করে ২২ রান দিয়েছেন। কোনও উইকেট পাননি তিনি। অশ্বিনের বোলিংয়ে খুশি নন বীরু। অফ স্পিনার অশ্বিন সীমিত ওভারের ক্রিকেটে সফল হওয়ার জন্য বলে কিছু বৈচিত্র্য এনেছেন। অনেক বেশি পরীক্ষা-নিরীক্ষা করছেন। এটাই পছন্দ নয় সহবাগের।

তিনি বলেন, ‘‘অশ্বিনের একটা ধারনা হয়ে গিয়েছে, যদি ও অফ স্পিন বল করে, তাহলে যেকোনও সময় ওর বলে চার-ছয় হয়ে যেতে পারে। এই ভয় থেকে ও নানা পরীক্ষা-নিরীক্ষা করতে যাচ্ছে। যখন ও বলে উইকেটের পিছনে ধোনি দাঁড়াত, ওকে কিছুতেই এত পরীক্ষা-নিরীক্ষা করতে দিত না। মাঝে মাঝে বোলারকে এটা বোঝাতে হয় যে, ব্যাটসম্যান মারলেও তার আউট হওয়ার সম্ভাবনাও থাকে।’’

বুধবার অশ্বিনকে অফ স্পিন করতেই দেখা যায়নি। এতে বিস্মিত সহবাগ। বলেন, ‘‘ও যে ভাবে বল করছে, তাতে একটাও উইকেট পাবে না। অফ স্পিন শুরু করলে আবার বোল্ড, এলবিডব্লিউ আউটগুলো করতে পারবে। দলের সিনিয়র বোলার হিসেবে মাঝের ওভারগুলোয় ওর উইকেট নেওয়া উচিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE