Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

সবুরে মেওয়া ফলে, কার সম্পর্কে এই কথা বললেন প্রাক্তন জোরে বোলার জাহির খান

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩০ মার্চ ২০২১ ২০:৩৯
সূর্যের উত্তাপ আরও আরও দীর্ঘ স্থায়ী হবে। মনে করেন জাহির।

সূর্যের উত্তাপ আরও আরও দীর্ঘ স্থায়ী হবে। মনে করেন জাহির।
ফাইল চিত্র

দেশের হয়ে মাত্র দুটো ম্যাচে ব্যাট করেই সবার নজর কেড়েছেন সূর্য কুমার যাদব। মুম্বই রাজ্য দল ও মুম্বই ইন্ডিয়ান্স সাজঘরে এক সঙ্গে সময় কাটানোর সুবাদে এই মারকুটে ব্যাটসম্যানকে বেশ ভাল ভাবে জানেন জাহির খান। তাই সূর্যের প্রশংসা করলেন রোহিত শর্মা-হার্দিক পাণ্ড্যদের পরামর্শদাতা।

গত কয়েকটি আইপিএল ও ঘরোয়া ক্রিকেটে পরপর নিজেকে মেলে ধরলেও জাতীয় দলে সূর্য ছিলেন ব্রাত্য। অবশেষে দীর্ঘ অপেক্ষার পর ইংল্যান্ডের বিরুদ্ধে গত টি-টোয়েন্টি সিরিজে তাঁর অভিষেক ঘটেছিল। জাহির বলছেন, “গত আইপিএল ও বেশ কয়েক বছর রাজ্য দলের হয়ে তিন ধরণের ক্রিকেটে সূর্য নজর কেড়েছে। কিন্তু এরপরেও ওকে অনেকটা সময় অপেক্ষা করতে হল। আসলে কিছু মানুষকে বেশি অপেক্ষা করতে হয়। সূর্যের ক্ষেত্রেও সেটাই হয়েছে। তবে সবচেয়ে ভাল দিক হল জাতীয় দলে সুযোগ না পেলেও সূর্য ভেঙে পড়েনি। বরং কঠিন পরিশ্রম করে গিয়েছে। তাছাড়া ছেলেটার প্রচণ্ড ধৈর্য। ওর কাছের মানুষরাও সব সময় ভরসা জুগিয়ে গিয়েছে। সেই ধৈর্য বজায় রাখার জন্যই গোটা ক্রিকেট দুনিয়ার কাছে সূর্য নিজেকে তুলে ধরতে পারল।”

আন্তর্জাতিক মঞ্চের দ্বিতীয় ম্যাচে একেবারে ভয়ডরহীন মেজাজে ৩১ বলে ৫৭ রান করেন। সেই ম্যাচ ৮ রানে জিতেছিল ভারত। সিরিজের শেষ ও নিজের তৃতীয় ম্যাচেও কম সময়ে জ্বলে ওঠেন। ১৭ বলে ৩২ রান করে সাজঘরে ফিরে যান। বিরাট কোহলীর দল ৩৬ রানে সেই ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরে নেয়। তবে শুধু সূর্য নয়, মুম্বই ইন্ডিয়ান্সের ক্রুণাল পাণ্ড্য, ঈশান কিষাণও গত সিরিজে নজর কেড়েছেন। সেটা নিয়েও বেশ খুশি জাহির।

Advertisement

গর্বিত প্রাক্তন বাঁহাতি জোরে বোলার বললেন, “রোহিত এখন জাতীয় দলের অন্যতম সিনিয়র। যশপ্রীত বুমরা এখানে ভাল ফল করার পর বিরাটের দলের সম্পদ। হার্দিক ছাড়া সীমিত ওভারের দল গঠন করা সম্ভব নয়। এর সঙ্গে এ বার সূর্য, ক্রুণাল ও ঈশান যোগ হল। মুম্বই ইন্ডিয়ান্স পরিবারের সদস্য হিসেবে এটা আমার কাছে খুবই গর্বের ব্যাপার।”

আরও পড়ুন

Advertisement