Advertisement
২৫ এপ্রিল ২০২৪
KKR

আনন্দবাজার অনলাইনের বিচারে কলকাতা-চেন্নাই ম্যাচের সেরা তিন ক্রিকেটার

মহেন্দ্র সিংহ ধোনির দলকে তাঁদের মাঠে গিয়েই হারিয়ে এল কলকাতা নাইট রাইডার্স। সেই জয়ের পিছনে রয়েছেন কারা? আনন্দবাজার অনলাইন বেছে নিল তিন ক্রিকেটারকে।

kkr

আনন্দবাজার অনলাইন বেছে নিল তিন সেরা ক্রিকেটারকে। ছবি: আইপিএল

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ২৩:১২
Share: Save:

চেন্নাইয়ের মাটিতে চেন্নাই সুপার কিংসকে হারানো বেশ কঠিন। সেটাই করে দেখালেন নীতীশ রানারা। মহেন্দ্র সিংহ ধোনির দলকে তাঁদের মাঠে গিয়েই হারিয়ে এল কলকাতা নাইট রাইডার্স। সেই জয়ের পিছনে রয়েছেন কারা? আনন্দবাজার অনলাইন বেছে নিল তিন ক্রিকেটারকে।

সুনীল নারাইন

চেন্নাইয়ের মাঠে পিচে স্পিনাররা সুবিধা পান। সেই সুযোগ কাজে লাগালেন অভিজ্ঞ সুনীল নারাইন। চার ওভারে মাত্র ১৫ রান দিয়ে তুলে নিলেন দু’টি উইকেট। অম্বাতি রায়ডু এবং মইন আলির উইকেট নেন তিনি। যে বলে রায়ডুর উইকেট নিলেন তা নারাইনকে খুশিই করবে। বলের লাইনই বুঝতে দিলেন না রায়ডুকে। নারাইনের দাপটে মাঝের ওভারে রানই তুলতে পারল না চেন্নাই। সেটাই ধোনিদের কাছে বড় ক্ষতি হয়ে গেল।

নীতীশ রানা

অধিনায়কত্ব নিয়ে বার বার প্রশ্নের মুখে পড়তে হচ্ছে নীতীশ রানাকে। অভিজ্ঞতার অভাব স্পষ্ট। কিন্তু ব্যাট হাতে ধারাবাহিকতা দেখিয়ে চলেছেন তিনি। রবিবার কলকাতার দুই ওপেনার এবং বেঙ্কটেশ আয়ার তাড়াতাড়ি আউট হয়ে যাওয়ার পর দলের ইনিংস গড়ার কাজটা করলেন তিনিই। নীতীশের ইনিংসে কোনও তাড়াহুড়ো ছিল না। চেন্নাইয়ের স্পিনারদের সম্মান দিয়ে খেললেন। মইন আলির বলে যে ভাবে পিছিয়ে গিয়ে জায়গা করে নিয়ে কভারের উপর দিয়ে ড্রাইভ করলেন, তাতে বুঝিয়ে দিলেন যে স্পিনটা তিনি খেলতে জানেন। আর চেন্নাইয়ের পিচে স্পিনটা খেলাই ছিল সব থেকে কঠিন কাজ। কলকাতার অধিনায়ক দায়িত্ব নিয়ে সেই কঠিন কাজটা করে গেলেন।

রিঙ্কু সিংহ

এ বারের আইপিএলে কেকেআরের সব থেকে বড় ভরসা রিঙ্কু সিংহ। তিনি যেমন শেষ পাঁচ বলে পাঁচটি ছক্কা মেরে জেতাতে পারেন, তেমন ইনিংসও গড়তে পারেন। চেন্নাইয়ের কঠিন পিচে অর্ধশতরান করা সহজ নয়। স্পিনারদের বিরুদ্ধে খেলতে গেলে দক্ষতা প্রয়োজন হয়। ভারতের ঘরোয়া ক্রিকেটে নিয়মিত রান করা রিঙ্কু বোঝালেন, সেই মানসিকতা এবং দক্ষতা তাঁর রয়েছে। রানার সঙ্গে জুটি গড়ে কলকাতাকে কঠিন পথ পার করালেন রিঙ্কুই। ৪৩ বলে ৫৪ রান করে রান আউট হন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE