Advertisement
১৮ মে ২০২৪
IPL 2023

আইপিএলে বিরাট-গম্ভীর লড়াই আর নয়, প্লে-অফে ধোনি, হার্দিকদের সঙ্গে জায়গা করলেন রোহিতরা

গুজরাত ২০ পয়েন্ট লিগ তালিকায় শীর্ষ স্থানে শেষ করল। দ্বিতীয় স্থানে রইল চেন্নাই। এই দুই দল মঙ্গলবার একে অপরের মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ারে।

Rohit Sharma

প্লে-অফে রোহিত শর্মারা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ মে ২০২৩ ০০:১৫
Share: Save:

গুজরাত টাইটান্স, চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার জায়ান্টস আগেই আইপিএলের প্লে-অফে উঠে গিয়েছিল। রবিবার লড়াই ছিল শেষ দলটি কে হবে। প্রথম ম্যাচে মুম্বই জিতে যাওয়ার পরেও বোঝা যাচ্ছিল না কাদের বিরুদ্ধে খেলতে হবে লখনউকে। সেটার জন্য অপেক্ষা করতে হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচ পর্যন্ত। হেরে গিয়ে গৌতম গম্ভীরদের দলের বিরুদ্ধে খেলা হল না বিরাট কোহলিদের।

গুজরাত ২০ পয়েন্ট লিগ তালিকায় শীর্ষ স্থানে শেষ করল। দ্বিতীয় স্থানে রইল চেন্নাই। এই দুই দল মঙ্গলবার একে অপরের মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ারে। চেন্নাইয়ের মাটিতে হবে সেই ম্যাচ। তৃতীয় স্থানে রইল লখনউ সুপার জায়ান্টস। ১৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে মুম্বই ইন্ডিয়ান্স। এই দুই দল খেলবে এলিমিনেটর। বুধবার হবে সেই ম্যাচ। চেন্নাইয়েই হবে সেই খেলা।

আইপিএলের প্লে-অফের নিয়ম অনুযায়ী প্রথম কোয়ালিফায়ার যে দল জিতবে তারা সরাসরি পৌঁছে যাবে ফাইনালে। এলিমিনেটরে যে দল হারবে তারা ছিটকে যাবে। জয়ী দল খেলবে প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দলের সঙ্গে। সেই দ্বিতীয় কোয়ালিফায়ার হবে আমদাবাদে। শুক্রবার হবে সেই ম্যাচ। আইপিএলের ফাইনাল ২৮ মে, অর্থাৎ আগামী রবিবার। সেই ম্যাচে খেলবে দুই কোয়ালিফায়ারের জয়ী দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Gujarat Titans CSK Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE