Advertisement
০২ মে ২০২৪
IPL 2023

‘গা গরম করতেও তো একটু সময় লাগে’, দলের উপর বিরক্ত উমরান

এ বারের আইপিএলে শেষ দু’টি ম্যাচ খেলার আগেই আইপিএল থেকে ছিটকে যায় সানরাইজার্স হায়দরাবাদ। শেষ ম্যাচে উমরানকে ফিরিয়ে এনে ছিল তারা।

Dale Steyn with Umran Malik

বোলিং কোচ ডেল স্টেনের সঙ্গে উমরান মালিক। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ মে ২০২৩ ২৩:৩৫
Share: Save:

গত বারের আইপিএলে নজর কেড়েছিলেন উমরান মালিক। কিন্তু এ বারে তাঁকে সব ম্যাচে খেলতে দেখা যায়নি। সেই জন্যই তিনি ছন্দ খুঁজে পাননি বলে অভিযোগ করলেন। এ বারের আইপিএলে শেষ দু’টি ম্যাচ খেলার আগেই আইপিএল থেকে ছিটকে যায় সানরাইজার্স হায়দরাবাদ। শেষ ম্যাচে উমরানকে ফিরিয়ে এনে ছিল তারা। সেই ম্যাচে তিন ওভারে ৪১ রান দেন কাশ্মীরি পেসার।

এ বারের আইপিএলে মাত্র আটটি ম্যাচ খেলেছেন উমরান। তিনি বলেন, “গত বছর আমি সব ম্যাচ খেলেছিলাম। প্রতি ম্যাচের সব ওভার বল করেছিলাম। এ বারে অনেক কম ওভার বল করেছি। মাত্র পাঁচটা উইকেট নিয়েছি। ম্যাচে যখন সুযোগ পাইনি, তখন আরও বেশি পরিশ্রম করেছি।” উমরান চর্চিত তাঁর বলের গতির জন্য। অনায়াসে ১৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে বল করতে পারেন উমরান। কিন্তু এ বার তাঁর গতি কমে গিয়েছে কি না জানতে চাওয়ায় উমরান বলেন, “মনে হয় না আমার গতি কমেছে। আমার কিছু ওভার প্রয়োজন হয় শরীর গরম করতে। মাত্র দু’ওভার বল করলে সেটা সম্ভব নয়। আমি চেষ্টা করছি সঠিক লাইন, লেংথে বল করার। বিভিন্ন ধরনের বল করার। দলের উইকেট প্রয়োজন হলে আমি সেই ভাবে বল করি, না হলে রান আটকানোর চেষ্টা করি।”

রবিবারের আগে পর্যন্ত উমরান আইপিএলের ৭টি ম্যাচ খেলে ৫টি উইকেট নিয়েছিলেন। তাঁর পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠছিল। উইকেট নিতে পারছিলেন না। অথচ প্রচুর রান খরচ করে ফেলছিলেন। উমরানকে কেন প্রথম একাদশে দেখা যাচ্ছে না তা নিয়ে গত ১৮ মে প্রশ্ন করা হয়েছিল হায়দরাবাদ অধিনায়ককে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গলোরের বিরুদ্ধে খেলা শুরুর আগে মার্করাম বলেছিলেন, “সত্যি বলতে উমরানের ব্যাপারে আমি খুব একটা বেশি জানি না। ও ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিবেগে বল করতে পারে। ওর প্রতিভা আছে। কিন্তু জানি না পর্দার পিছনে কী চলছে!” অবশেষে উমরানকে দেখা যায় রবিবার মাঠে নামতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Umran Malik Sunrisers Hyderabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE