Advertisement
০৮ মে ২০২৪
Kohli-Naveen Controversy

‘যেমন কর্ম, তেমন ফল’, বিরাটকে আবার খোঁচালেন আফগান পেসার নবীন

সোমবার আইপিএলে মুখোমুখি হয় লখনউ সুপার জায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সেই ম্যাচে বিরাট এবং নবীনের মধ্যে ঝামেলা হয়েছিল। যা ম্যাচের পরেও ভোলেননি আফগান পেসার।

Virat Kohli

সমাজমাধ্যমেও বিরাটকে আক্রমণ করলেন আফগান পেসার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১৭:২২
Share: Save:

বিরাট কোহলি এবং গৌতম গম্ভীরের বচসার মাঝে আরও এক জন রয়েছেন। তিনি আফগানিস্তানের নবীন উল হক। লখনউ সুপার জায়ান্টসের আফগান পেসার ব্যাট করতে নেমে বিরাটের উদ্দেশে কিছু বলেন। যা ভাল ভাবে নেননি বিরাট। তিনিও পাল্টা দেন। আম্পায়াররা এসে আলাদা করেন দু’জনকে। কিন্তু সেখানেই ঝামেলা শেষ হয়নি। নবীন সমাজমাধ্যমেও বিরাটকে আক্রমণ করলেন।

সোমবার আইপিএলে মুখোমুখি হয় লখনউ সুপার জায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সেই ম্যাচে বিরাটরা ১৮ রানে জেতে। ম্যাচের পর নবীন ইনস্টাগ্রামে স্টোরিতে লেখেন, “যেমন কর্ম, তেমন ফল। এমনটাই হওয়া উচিত।” ম্যাচ চলাকালীন ঝামেলা হয় বিরাট এবং নবীনের। সেই সময় বিরাট তাঁকে জুতো দেখান বলে একটি ভিডিয়োতে ধরা পড়ে। নবীন এবং বিরাটের সেই ঝামেলার পর দু’জনেরই ম্যাচ ফি কেটে নেওয়া হয়। বিরাটের ১০০ শতাংশ ম্যাচ ফি কাটা যায়। নবীনের ৫০ শতাংশ কেটে নেওয়া হয়। মনে করা হচ্ছে ম্যাচ ফি কাটা হয়েছে বলেই নবীন এমন পোস্ট করেছেন।

ভিডিয়োটিতে দেখা যাচ্ছে বিরাট নিজের জুতো দেখাচ্ছেন। যে সময় তিনি ওই কাণ্ড করেছেন, তার আগেই আফগানিস্তানের পেসার নবীন উল হকের সঙ্গে ঝগড়া হয় বিরাটের। নবীনের সঙ্গে কথা কাটাকাটির মাঝেই জুতোর সুকতলার দিকে ইঙ্গিত করেন ভারতের প্রাক্তন অধিনায়ক। আফগান পেসারকেই কি সেটা দেখান? তার উত্তর মেলেনি। তবে বিরাটকে আটকাতে এগিয়ে আসেন আম্পায়ার এবং লখনউয়ের অমিত মিশ্র। তাঁরা শান্ত করেন বিরাটকে। ফিল্ডিং করতে ফিরে যান বিরাট।

Naveen's Insta story

নবীনের সেই পোস্ট। ছবি: ইনস্টাগ্রাম

ম্যাচ শেষে গম্ভীরের সঙ্গে ঝামেলা হয় বিরাটের। একটি ভিডিয়োতে দেখা যায় কাইল মেয়ার্স কথা বলছিলেন বিরাটের সঙ্গে। সেই সময় লখনউ দলের মেন্টর গম্ভীর এসে মেয়ার্সকে সরিয়ে নিয়ে যান। সেখান থেকেই পরিস্থিতি উত্তপ্ত হতে শুরু করে। গম্ভীর চলে যেতে গিয়েও ফিরে আসেন। তাঁকে আটকে দেন লোকেশ রাহুল। কিন্তু তাঁকে সরিয়ে দিয়ে মারমুখী ভঙ্গিতে এগিয়ে যান গম্ভীর। উল্টো দিক থেকে আসেন বিরাটও। তিনিও উত্তপ্ত ভাবে কথা বলতে থাকেন। পরিস্থিতি হাতের বাইরে চলে যাচ্ছে বুঝতে পেরে দুই দলের বাকি ক্রিকেটাররা তাঁদের সরিয়ে নিয়ে যান।

সোমবারের ম্যাচে প্রথমে ব্যাট করে ১২৬ রান করে আরসিবি। লখনউ শেষ হয়ে যায় ১০৮ রানে। ১৮ রানে ম্যাচ জেতেন বিরাটরা। সেই ম্যাচ জিতে ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় পাঁচ নম্বরে উঠে এসেছে আরসিবি। একই পয়েন্ট নিয়ে তিন নম্বরে লখনউ। রান রেটে এগিয়ে লখনউ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE