Advertisement
০১ মে ২০২৪
IPL 2023

প্রথম বার আইপিএলে, বাংলাদেশ থেকে বিশেষ এক জনের পরামর্শ নিয়ে কলকাতায় এসেছেন লিটন

লিটন প্রথম বার আইপিএল খেলতে এসেছেন। কলকাতায় আসার আগে বাংলাদেশ থেকে বিশেষ এক জনের পরামর্শ নিয়ে এসেছেন তিনি। কার উপদেশ নিয়ে এসেছেন?

Litton Das of Bangladesh

রবিবার কলকাতায় এসেছেন লিটন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১৫:১৫
Share: Save:

বাংলাদেশের দুই ক্রিকেটার আইপিএল খেলতে এসেছেন। দিল্লি ক্যাপিটালসের হয়ে মুস্তাফিজুর রহমান প্রথম ম্যাচ খেলে ফেললেও লিটন দাস এখনও নামেননি। ১৪ এপ্রিল ইডেনে বাংলাদেশের উইকেটরক্ষককে খেলতে দেখা যাবে কি না, তা এখনও স্পষ্ট নয়। রবিবার কলকাতায় এসেছেন লিটন। তিনি আসার আগে আইপিএল খেলে যাওয়া শাকিব আল হাসান তাঁকে কী বললেন?

লিটন প্রথম বার আইপিএল খেলতে এসেছেন। বাংলাদেশের অধিনায়ক শাকিব শুধু আইপিএল খেলেছেন তা-ই নয়, জিতেছেন। ভারতে আসার আগে শাকিবের থেকে উপদেশ নিয়ে আসাই স্বাভাবিক। কিন্তু শাকিব বলেন, “লিটন নিজের খেলাটা যদি খেলতে পারে তা হলে সাফল্য পাবেই। আমি লিটনকে কোনও উপদেশ দিইনি। আমাদের এই নিয়ে কোনও কথাই হয়নি। লিটন এখন অনেক অভিজ্ঞ। আইপিএল খেলতে গিয়ে লিটন যে অভিজ্ঞতা অর্জন করবে সেটা বিশ্বকাপের সময় কাজে লাগবে। আর যদি লিটন খেলার সুযোগ পায় তা হলে আমি বলব উপভোগ করতে। আমি চাই নিজের খেলাটা ও উপভোগ করুক। নিজের খেলাটা খেললেই ও রান পাবে।”

কলকাতা নাইট রাইডার্স দেড় কোটি টাকা দিয়ে শাকিবকে কিনেছিল। কিন্তু ব্যক্তিগত কারণে তিনি খেলতে আসেননি। শাকিবের বদলে জেসন রয়কে দলে নিয়েছে নাইটরা। লিটন এসেছেন। আইপিএল শুরু হওয়ার পর এসেছেন, আবার শেষ পর্যন্ত থাকবেনও না। ৯ মে থেকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলবে বাংলাদেশ। সেই সিরিজ় খেলতে যাবেন লিটন। তাই পুরো আইপিএলে তাঁকে পাবে না কেকেআর। মাঝের সময়টুকুতে কেকেআরের পাঁচটি ম্যাচ রয়েছে। সেই ম্যাচগুলিতে লিটনকে খেলতে দেখার আশায় থাকবেন বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা।

লিটন বাংলাদেশের উইকেটরক্ষক। কেকেআর দলে সেই কাজটি করছেন আফগানিস্তানের রহমনউল্লাহ গুরবাজ। তিনি ইতিমধ্যেই রান পেয়ে গিয়েছেন। তাই কেকেআর আদৌ লিটনকে তাঁর জায়গায় নামাবে কি না সেটা স্পষ্ট নয়। যদিও কলকাতায় এসে অনুশীলনে নেমে পড়েছেন লিটন। কোচ চন্দ্রকান্ত পণ্ডিতের প্রশিক্ষণে মঙ্গলবার অনুশীলন করেন বাংলাদেশের ব্যাটার।

রবিবার লিটন যখন কলকাতা আসছেন, সেই সময় নাইট রাইডার্স খেলতে নেমেছিল গুজরাত টাইটান্সের বিরুদ্ধে। সেই ম্যাচে শেষ পাঁচ বলে পাঁচটি ছক্কা মেরে ম্যাচ জিতে নেয় কেকেআর। সেই ইনিংস মোবাইলে দেখে লিটন বলেন, “ম্যাচ আমরা জিতে গিয়েছি, এর থেকে ভাল কিছু হতে পারে না। রিঙ্কু অসাধারণ খেলেছে। শেষ পাঁচটি বলে পাঁচটি ছক্কা মারা খুব বেশি দেখা যায় না। আইপিএলের প্রথম ১০টি সেরা ম্যাচের মধ্যে এটা থাকবে বলে আমার মনে হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE