Advertisement
০২ মে ২০২৪
Shakib Al Hasan

আইপিএল মাথাতেই নেই, শাকিব ভাবছেন শুধু তিনটি বিষয় নিয়ে

সাম্প্রতিক কালে বাংলাদেশের এই সাফল্যে গর্বিত অধিনায়ক শাকিব আল হাসান। তিনি মনে করেন, দলের মানসিকতায় অনেক বদল এসেছে। তাই এশিয়া কাপ বা বিশ্বকাপে ভাল ফল করার আশা করছেন তিনি।

shakib al hasan

আইপিএলকে আপাতত অনেক দূরে সরিয়ে রেখেছেন শাকিব। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ১৫:৪৮
Share: Save:

আইপিএলে না খেলা নিয়ে শাকিব আল হাসানকে নিয়ে বিতর্ক হচ্ছে। কিন্তু আইপিএলকে আপাতত অনেক দূরে সরিয়ে রেখেছেন তিনি। তাঁর মাথায় তিনটি বিষয়, বাংলাদেশ, এশিয়া কাপ এবং বিশ্বকাপ।

সাম্প্রতিক কালে ঘরের মাঠে অনেক সাফল্য পেয়েছে বাংলাদেশ। ইংল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজ়‌ে চুনকাম করেছে তারা। আয়ারল্যান্ডকে দু’টি ফরম্যাটে হারিয়েছে। দলের এই সাফল্যে গর্বিত অধিনায়ক শাকিব। তিনি মনে করেন, দলের মানসিকতায় অনেক বদল এসেছে। তাই এশিয়া কাপ বা বিশ্বকাপে ভাল ফল করার আশা করছেন তিনি।

শাকিব বলেছেন, “সবচেয়ে বড় বদল এসেছে মানসিকতায়। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ম্যাচে বলেছিলাম নিজেদের আমরা ছোট দেশ হিসাবে দেখি। কিন্তু অতটাও ছোট আমরা নই। যদি নিজেদের উপর বিশ্বাস রাখতাম তা হলে সেমিফাইনালে যেতে পারতাম। সেই দিকে আমাদের খামতি থেকে গিয়েছিল। তখনই ভেবেছিলাম মানসিকতার বদল করতে হবে। বিশেষত টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে যারা ছিল তাদের মানসিক বদল অনেকটাই হয়েছে।”

এই বিষয়টি কাজে লাগিয়েই আগামী দিনে সাফল্য চাইছেন শাকিব। বলেছেন, “একটা গুরুত্বপূর্ণ বছরে রয়েছি আমরা। এশিয়া কাপ এবং বিশ্বকাপ রয়েছে। পরের ছ’টা মাস আমাদের ভাল খেলতে হবে। গত চার মাসে আমাদের ফলাফল বেশ ভাল। এ বছর বেশি এক দিনের ম্যাচ খেলতে হবে। সেই ফরম্যাটে আমরা বেশ ভাল।”

উল্লেখ্য, এক দিন আগেই শাকিবের মেজাজ ছিল চরমে। আয়ারল্যান্ড টেস্টে তাঁর বিরুদ্ধে কম বল করার অভিযোগ ছিল। শাকিব বলেছিলেন, “এই প্রশ্নের কোনও ব্যাখ্যা দিতে পারব না। কাউকে বল করতেই হবে, এমন কোনও ব্যাপার নেই। আমার হাতে যদি পাঁচ-ছ’টা অস্ত্র থাকে তা হলে সব সময়েই যে তা ব্যবহার করতে হবে, এমন কোনও কথা নেই। তার মানে কি আমি ছাড়া বাংলাদেশে বল করার আর কেউ নেই? আমি ছাড়া কি বাংলাদেশের আর কোনও বোলার ভাল নয়?”

বাংলাদেশের নেতা আরও বলেছিলেন, “আমার মনে হয় দলে যে বোলাররা রয়েছে তারা ২০টা উইকেট নেওয়ার ক্ষমতা রাখে। সেটা ওরা দেখিয়ে দিয়েছে। বিশেষত ভাল পিচে যেখানে আমরা খুব একটা খেলি না। তিন-চার দিন হয়ে গেলে মীরপুরের উইকেটে সাধারণত আর কিছু থাকে না।”

বৃহস্পতিবার ম্যাচের শেষে ডোনাল্ড বলেছিলেন, “আমি জানি না কেন ও বল করল না। শাকিব সুস্থ আছে। দু-এক বার শৌচাগারে যাওয়ার জন্য মাঠের বাইরে এসেছিল। আমার মনে হয় ও বাকিদের সুযোগ দিতে চাইছিল। ১৩ ওভার বল করেছে। দু’টি উইকেট নিয়েছে। শাকিব কেন বল করল না সেটা ওকেই জিজ্ঞেস করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shakib Al Hasan Bangladesh Captain IPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE