Advertisement
০১ মে ২০২৪
IPL 2023

আইপিএলে প্লে-অফ ও ফাইনালের সূচি জানিয়ে দিল বিসিসিআই, কলকাতা কি কোনও ম্যাচ পেল?

আইপিএলের তিনটি প্লে-অফ ও ফাইনালের সূচি ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। চারটি ম্যাচে কবে, কোথায় হবে তা জানিয়ে দিয়েছে বিসিসিআই।

Picture of IPL trophy

এ বারের আইপিএলের প্লে-অফ ও ফাইনালের সূচি জানিয়ে দিল বিসিসিআই। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১৯:২৮
Share: Save:

আইপিএলের সূচি ঘোষণার সময় প্রথমে গ্রুপ পর্বের সূচি ঘোষণা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। এ বার প্রতিযোগিতার তিনটি প্লে-অফ ও ফাইনালের সূচি জানিয়ে দিল বিসিসিআই। কবে, কোথায় খেলা হবে তা জানিয়ে দেওয়া হয়েছে।

২১ মে শেষ হবে আইপিএলের গ্রুপ পর্বের খেলা। তার পরে ২৩ মে থেকে শুরু হবে প্লে-অফের খেলা। ২৩ মে প্রথম কোয়ালিফায়ার। ২৪ মে দ্বিতীয় কোয়ালিফায়ার। ২৬ মে হবে এলিমিনেটর। ২৮ মে আইপিএলের ফাইনাল।

গত বারের আইপিএলে প্লে-অফের দু’টি খেলা হয়েছিল কলকাতায়। দু’টি কোয়ালিফায়ার হয়েছিল ইডেন গার্ডেন্সে। এলিমিনেটর ও ফাইনাল হয়েছিল গুজরাতের আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। কিন্তু এ বার আর প্লে-অফের কোনও খেলা ইডেনে হবে না। এ বার প্রথম ও দ্বিতীয় কোয়ালিফায়ার হবে চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে। অবশ্য এলিমিনেটর ও ফাইনাল সেই আমদাবাদেই হবে।

গত বার কোভিড অতিমারির কারণে অবশ্য আইপিএলের গ্রুপ পর্বে হোম-অ্যাওয়ে ফরম্যাটে খেলা হয়নি। গ্রুপ পর্বের সব খেলা হয়েছিল মহারাষ্ট্রে। তাই প্লে-অফের চারটি খেলা আলাদা দু’টি স্টেডিয়ামে হয়েছিল। এ বার কিন্তু আবার হোম-অ্যাওয়ে ফরম্যাটে খেলা হচ্ছে। তাই প্রতিটি মাঠেই খেলা হচ্ছে। সেই কারণেই হয়তো আর আলাদা করে ইডেনে প্লে-অফের খেলা দেয়নি বিসিসিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 BCCI Play Offs
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE