Advertisement
০১ মে ২০২৪
IPL 2023

কলকাতাকে হারিয়েও ক্ষুব্ধ ওয়ার্নার! ভারতীয় ক্রিকেটারদের কড়া বার্তা দিল্লির অধিনায়কের

কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে এ বারের আইপিএলে প্রথম জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস। কিন্তু দলের ভারতীয় ক্রিকেটারদের খেলায় খুশি নন অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

Picture of David Warner

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে অর্ধশতরান করেছেন ডেভিড ওয়ার্নার। কিন্তু দলের বাকিরা ছন্দে নেই। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১৮:১৬
Share: Save:

এ বারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে প্রথম জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস। ম্যাচে অর্ধশতরান করেছেন ওয়ার্নার। তিনি ছন্দে ফিরলেও দলের বাকি ক্রিকেটারদের খেলায় খুশি নন ওয়ার্নার। তাই দলের ভারতীয় ক্রিকেটারদের কড়া বার্তা দিয়েছেন দিল্লির অধিনায়ক।

এ বারের আইপিএলে ৬ ম্যাচে ২৮৫ রান করেছেন ওয়ার্নার। কমলা টুপির দৌড়ে দ্বিতীয় স্থানে তিনি। কিন্তু দলের ভারতীয় ক্রিকেটারদের মধ্যে অনেকেই ছন্দে নেই। পৃথ্বী শ ৬ ম্যাচে ৪৭, সরফরাজ় খান ২ ম্যাচে ৩৪, যশ ঢুল ২ ম্যাচে ৩, অমন খান ৪ ম্যাচে ৩০ ও অভিষেক পোড়েল ৪ ম্যাচে ৩৩ রান করেছেন।

কলকাতাকে হারিয়ে পৃথ্বীর সঙ্গে আলাপচারিতায় ক্রিকেটারদের টেকনিক নিয়ে প্রশ্ন তুলেছেন ওয়ার্নার। তিনি বলেছেন, ‘‘আমি তো তোমাদের ব্যাট করা শিখিয়ে দিতে পারব না। ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিবেগে আসা বল খেলার জন্য ভাল টেকনিক থাকতে হবে। যদি তোমাদের বুকের দিকে বল আসে তা হলে সেই বলকে কী ভাবে বাউন্ডারিতে পাঠাবে সেটাও তোমাদেরকেই শিখতে হবে। সেটা করতে পারলে তবেই বোলাররা তোমাদের পছন্দের জায়গায় বল করবে।’’

শর্ট বল কী ভাবে খেলতে হবে তার একটা উপায় অবশ্য শিখিয়ে দিয়েছেন ওয়ার্নার। তিনি বলেছেন, ‘‘যখন নেটে অনুশীলন করবে তখন শর্ট বল খেলবে। ওভারে তো একটাই শর্ট বল করা যাবে। তাই সেটার জন্য তৈরি থাকতে হবে। অনুশীলনে যত বেশি শর্ট বল খেলবে তত বেশি সুবিধা হবে খেলতে। কিন্তু সেটা নিজেকেই করতে হবে। না হলে দলে জায়গা পাওয়া মুশকিল।’’

দিল্লির বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং ব্যর্থতায় পড়ে কেকেআর। জেসন রয় ও আন্দ্রে রাসেল ছাড়া কেউ রান করতে পারেননি। জেসন ৪৩ ও রাসেল ৩৮ রান করেন। ২০ ওভারে ১২৭ রানে অলআউট হয়ে যায় কলকাতা। পরে ব্যাট করতে নেমে চার বল বাকি থাকতে ৪ উইকেটে ম্যাচ জিতে যায় দিল্লি। অধিনায়ক ওয়ার্নার করেন ৫৭ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 David Warner Delhi Capitals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE