Advertisement
১৬ মে ২০২৪
IPL 2023

আনন্দবাজার অনলাইনের বিচারে দিল্লি-গুজরাত ম্যাচের সেরা চাল কোনটি?

আইপিএলে দিল্লি ক্যাপিটালসকে হারিয়েছে গুজরাত টাইটান্স। ম্যাচ চলাকালীন গুজরাত অধিনায়ক হার্দিক পাণ্ড্য কোন চালে বাজিমাত করলেন? বিচার করল আনন্দবাজার অনলাইন।

Gujarat cricketers celebrate victory over Delhi

গুরুত্বপূর্ণ সময়ে রশিদ খানকে বল তুলে দেন হার্দিক পাণ্ড্য। উইকেট নিয়ে সতীর্থদের সঙ্গে উল্লাস রশিদের। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ২৩:৪৯
Share: Save:

দিল্লি ক্যাপিটালসকে তাদের ঘরের মাঠে ৬ উইকেটে হারিয়েছে গুজরাত টাইটান্স। পর পর দু’ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় শীর্ষে গত বারের চ্যাম্পিয়নরা। দিল্লির বিরুদ্ধে গুজরাত অধিনায়ক হার্দিক পাণ্ড্যর সেরা চাল কী?

ব্যাট করতে নেমে শুরুতে দিল্লির চার উইকেট পড়ার জুটি বাঁধেন সরফরাজ় খান ও অভিষেক পোড়েল। গুজরাতের পেসারদের বিরুদ্ধে তাঁদের খেলতে খুব একটা সমস্যা হচ্ছিল না। ৩৭ রান যোগ করেন তাঁরা। ডান হাতি-বাঁ হাতি জুটির সামনে বল করতে সমস্যা হচ্ছিল হার্দিকদের দলের পেসারদের। সেই সময় দরকার ছিল এই জুটিকে ভাঙা। তখনই মোক্ষম চাল দিলেন হার্দিক।

১৩তম ওভারে গুজরাত অধিনায়ক বল তুলে দেন তাঁর সেরা অস্ত্র রশিদ খানের হাতে। প্রথম বলেই অভিষেককে আউট করেন রশিদ। তার পরে সরফরাজ়েরও উইকেট নেন তিনি। তার ফলে দিল্লির রান তোলার ছন্দে ব্যাঘাত ঘটে। ফলে যত রান হওয়া উচিত ছিল তত রান হয়নি দিল্লির। ১৬২ রানে আটকে যান ডেভিড ওয়ার্নাররা। সেই কারণে রান তাড়া করা সহজ হয় হার্দিকদের। এই উইকেটে ১৮০ রান করতে পারলে চাপ হত গুজরাতের। কিন্তু হার্দিকের এক চালে সেটা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Gujarat Titans Hardik Pandya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE