Advertisement
০৩ মে ২০২৪
IPL 2023

আনন্দবাজার অনলাইনের বিচারে দিল্লি-মুম্বই ম্যাচের সেরা ক্রিকেটার কারা?

পারফরম্যান্সের বিচারে সেরা ক্রিকেটারদের বেছে নিচ্ছে আনন্দবাজার অনলাইন। শুধু বিজয়ী দলের নয়, গুরুত্ব দেওয়া হচ্ছে পরাজিত দলের ক্রিকেটারদের পারফরম্যান্সকেও।

picture of IPL 2023

দিল্লির বিরুদ্ধে অনবদ্য বোলিং করলেন মুম্বইয়ের পীযূষ। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ২৩:১৯
Share: Save:

আইপিএলের ম্যাচে শুক্রবার মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস এবং মুম্বই ইন্ডিয়ান্স। এই ম্যাচ থেকে সেরা তিন ক্রিকেটারকে বেছে নিল আনন্দবাজার অনলাইন। পারফরম্যান্সের বিচারে সেরাদের বেছে নেওয়া হয়েছে।

রোহিত শর্মা: মুম্বইয়ের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন অধিনায়ক রোহিত। দলের ইনিংস ওপেন করতে নেমে আগ্রাসী মেজাজে শুরু করলেন। দলের ইনিংসকে নেতৃত্ব দিলেন সামনে থেকে। শেষ পর্যন্ত করলেন ৪৫ বলে ৬৫ রান। দায়িত্বশীল ইনিংসটি সাজালেন ৬টি চার এবং ৪টি ছক্কা দিয়ে। মুস্তাফিজুর রহমানের বলে অভিষেক পোড়েলের হাতে ক্যাচ দিয়ে যখন আউট হলেন, তখন মুম্বই প্রায় জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছে। মঙ্গলবারের ম্যাচে নেতৃত্বেও নজর কাড়লেন। তাঁর বোলিং পরিবর্তনের প্রশংসা করেছেন ক্রিকেট বিশেষজ্ঞরাও। দুরন্ত ইনিংস এবং নেতৃত্বের জন্য আনন্দবাজার অনলাইনের বিচারে দিল্লি-মুম্বই ম্যাচের সেরা তিন ক্রিকেটারের এক জন রোহিত।

পীযূষ চাওলা: বুড়ো হাড়ে ভেল্কি দেখালেন প্রাক্তন নাইট পীযূষ। ২২ রান দিয়ে দিল্লির ৩ উইকেট তুলে নিলেন তিনি। আউট করলেন মণীশ পাণ্ডে (২৬), রভম্যান পাওয়েল (৪) এবং ললিত যাদবকে (২)। দিল্লির মিডল অর্ডারকে একাই ভাঙলেন ৩৪ বছরের স্পিনার। তাঁর স্পিন পড়তেই পারলেন না ডেভিড ওয়ার্নারের দলের ব্যাটাররা। উইকেট নেওয়ার পাশাপাশি প্রতিপক্ষের রান তোলার গতিও মন্থর করে দিলেন পীযূষ। দুরন্ত বোলিংয়ের জন্য আনন্দবাজার অনলাইনের বিচারে দিল্লি-মুম্বই ম্যাচের সেরা তিন ক্রিকেটারের তালিকায় জায়গা করে নিলেন অভিজ্ঞ লেগ স্পিনার।

অক্ষর পটেল: দিল্লির হয়ে অনবদ্য ইনিংস খেললেন অক্ষর। ব্যাট হাতে ভাল ছন্দে রয়েছেন বাঁহাতি অলরাউন্ডার। জাতীয় দলের ছন্দ তিনি সঙ্গে নিয়ে এসেছেন আইপিএলেও। মুম্বইয়ের বিরুদ্ধে তাঁর ২৫ বলে ৫৪ রানের ইনিংসই দিল্লিকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দিল। ৪টি চার এবং ৫টি ছয় দিয়ে সাজালেন নিজের ইনিংসটি। চাপের মুখে প্রায় একাই লড়লেন ব্যাট হাতে। উইকেটের অন্য প্রান্তে কোনও সতীর্থেরই সাহায্য পেলেন না অক্ষর। ভাল বলও করলেন অক্ষর। উইকেট না পেলেও ৪ ওভারে খরচ করলেন মাত্র ২০ রান। তাই আনন্দবাজার অনলাইনের বিচারে দিল্লি-মুম্বই ম্যাচের সেরা তিন ক্রিকেটারের তালিকায় থাকছেন তরুণ অলরাউন্ডার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE