Advertisement
২৪ মে ২০২৪
IPL 2023

আনন্দবাজার অনলাইনের বিচারে লখনউ-গুজরাত ম্যাচের সেরা ৩ ক্রিকেটার কারা?

পারফরম্যান্সের বিচারে সেরা ক্রিকেটারদের বেছে নিচ্ছে আনন্দবাজার অনলাইন। শুধু বিজয়ী দলের নয়, গুরুত্ব দেওয়া হচ্ছে পরাজিত দলের ক্রিকেটারদের পারফরম্যান্সকেও।

picture of IPL 2023

রাহুল-হার্দিকদের লড়াইয়ের সেরা তিন ক্রিকেটারকে বেছে নিল আনন্দবাজার অনলাইন। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ১৯:২৭
Share: Save:

আইপিএলের ম্যাচে শুক্রবার মুখোমুখি হয়েছিল লখনউ সুপার জায়ান্টস এবং গুজরাত টাইটান্স। এই ম্যাচ থেকে সেরা তিন ক্রিকেটারকে বেছে নিল আনন্দবাজার অনলাইন। পারফরম্যান্সের বিচারে সেরাদের বেছে নেওয়া হয়েছে।

হার্দিক পাণ্ড্য: লখনউ-গুজরাত ম্যাচের সেরা তিন ক্রিকেটারের তালিকায় থাকছেন গুজরাত অধিনায়ক হার্দিক। লখনউয়ের বিরুদ্ধে গুজরাতকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দিল মূলত তাঁর ব্যাটই। দলের ইনিংসের ধস রুখে হার্দিক ৫০ বলে ৬৬ রানের ইনিংস খেলতে না পারলে একপেশে ভাবে ম্যাচ জিতে যেতে পারতেন রাহুলরা। তা হয়নি ২টি চার এবং ৪টি ছক্কা দিয়ে সাজানো হার্দিকের ইনিংসের জন্য। পরে দুরন্ত নেতৃত্ব দিলেন হার্দিক। তাঁর দুরন্ত নেতৃত্বের সুবাদে কম রানের লক্ষ্য পেয়েও হেরে গেল লখনউ। বোলার পরিবর্তন থেকে ফিল্ডিং সাজানো— সব কিছুতেই মুনশিয়ানার পরিচয় দিলেন হার্দিক। তাই নিঃসন্দেহে আনন্দবাজার অনলাইনের বিচারে সেরা তিন ক্রিকেটারের অন্যতম হার্দিক।

মোহিত শর্মা: সেরা তিন ক্রিকেটারের মধ্যে থাকবেন মোহিতও। চাপের মুখে অসাধারণ বল করলেন ম্যাচের শেষ ওভারে। তাঁর এই ওভারের দ্বিতীয় থেকে পঞ্চম বলে আউট হলেন চার ব্যাটার। দু’টি উইকেট গেল মোহিতের ঝুলিতে। দু’জন রানআউট হলেন। উইকেটে জমে যাওয়া লোকেশ রাহুলকে আউট করার পরের বলেই সাজঘরে ফেরালেন বিপজ্জনক মার্কাস স্টোইনিসকে। পরের দু’বলে আউট হলেন আয়ূষ বাদোনি এবং দীপক হুডা। লখনউয়ের প্রায় নিশ্চিত জেতা ম্যাচ ছিনিয়ে নিল মোহিতের দুরন্ত বোলিং। লখনউয়ের বিরুদ্ধে ১৭ রান দিয়ে ২ উইকেট তাঁর। আনন্দবাজার অনলাইনের বিচারে সেরা তিন ক্রিকেটারের মধ্যে থাকছেন মোহিতও।

লোকেশ রাহুল: আনন্দবাজার অনলাইনের বিচারে লখনউ-গুজরাত ম্যাচের তিন সেরা ক্রিকেটারের এক জন অবশ্যই লোকেশ রাহুল। দলকে জেতাতে না পারলেও ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন লখনউ অধিনায়ক। তাঁর দায়িত্বশীল ইনিংসই লখনউয়ের জয়ের আশা তৈরি করেছিল। ওপেন করতে নেমে দলের ইনিংসের শেষ ওভারে তিনি আউট হলেন ৬১ বলে ৬৮ রান করে। তাঁর ব্যাট থেকে এল ৮টি চার। তিনি আউট হওয়ার পর লখনউয়ের জেতার আর আশা ছিল না। দায়িত্বশীল ইনিংসের জন্য আনন্দবাজার অনলাইনের বিচারে সেরা তিন ক্রিকেটারের মধ্যে থাকছেন রাহুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Gujarat Titans Lucknow Super Giants
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE