Advertisement
১৭ মে ২০২৪
IPL 2023

আনন্দবাজার অনলাইনের বিচারে রাজস্থান-পঞ্জাব ম্যাচের সেরা ক্রিকেটার কারা

পারফরম্যান্সের বিচারে সেরা ক্রিকেটারদের বেছে নিচ্ছে আনন্দবাজার অনলাইন। শুধু বিজয়ী দলের নয়, গুরুত্ব দেওয়া হচ্ছে পরাজিত দলের ক্রিকেটারদের পারফরম্যান্সকেও।

picture of IPL

রাজস্থান-পঞ্জাব ম্যাচের সেরা তিন ক্রিকেটারকে বেছে নিল আনন্দবাজার অনলাইন। ছবি: আইপিএল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ২৩:৪৬
Share: Save:

আইপিএলের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালস এবং পঞ্জাব কিংস। এই ম্যাচ থেকে সেরা তিন ক্রিকেটারকে বেছে নিল আনন্দবাজার অনলাইন। পারফরম্যান্সের বিচারে সেরাদের বেছে নেওয়া হয়েছে।

শিখর ধাওয়ান: নিঃসন্দেহে বুধবারের ম্যাচের অন্যতম সেরা ক্রিকেটার পঞ্জাব অধিনায়ক। দলের ইনিংস শুরু করতে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন শিখর ধাওয়ান। তাঁর ব্যা়ট থেকে এল ঝকঝকে ৮৬ রানের ইনিংস। ৫৬ বলের আগ্রাসী ইনিংসে ধাওয়ান মারলেন ৯টি চার এবং ৩টি বাউন্ডারি। দলের ব্যাটিং ব্যর্থতা সত্ত্বেও উইকেটের এক দিক আগলে রেখেছিলেন তিনি। মূলত তাঁর লড়াকু ইনিংসের সুবাদেই প্রথমে ব্যাট করে রাজস্থানের সামনে জয়ের জন্য ১৯৮ রানের লক্ষ্য রাখতে সমর্থ হয় পঞ্জাব। পরে ভাল নেতৃত্বও দিলেন অভিজ্ঞ বাঁহাতি ওপেনার। আনন্দবাজার অনলাইনের বিচারে সেরা তিন ক্রিকেটার মধ্যে থাকছেন স্বাভাবিক ভাবেই জায়গা পেয়েছেন পঞ্জাব অধিনায়ক।

নাথান এলিস: পঞ্জাবের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন নাথান এলিস। অস্ট্রেলিয়ার জোরে বোলার প্রতিপক্ষের দুই বিপজ্জনক ব্যাটার জস বাটলার এবং সঞ্জু স্যামসনের উইকেট তুলে নিলেন। রাজস্থানের মিডল অর্ডারের আর এক ভরসা এবং অসমের ক্রিকেটার রিয়ান পরাগকেও আউট করলেন তিনি। দেবদত্ত পড়িক্কলও তাঁর শিকার। রাজস্থানের মিডল অর্ডারের চার জনকেই আউট করলেন এলিস। শেষ পর্যন্ত ৩০ রান দিয়ে ৪ উইকেট নিলেন তিনি। আনন্দবাজার অনলাইনের বিচারে সেরা তিন ক্রিকেটারের অন্যতম অসি জোরে বোলার।

ধ্রুব জুড়েল: বুধবারের ম্যাচের সেরা তিন ক্রিকেটারের মধ্যে থাকছেন রাজস্থানের জুড়েল। ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে রাজস্থানের হয়ে ব্যাট করতে নেমেছিলেন তিনি। তখন দলের রান ৬ উইকেটে ১২৬। সেখান থেকে শিমরন হেটমায়েরের সঙ্গে জুটি বেঁধে দলকে প্রায় জয় এনে দিয়েছিলেন তিনি। উত্তরপ্রদেশের ২২ বছরের ব্যাটারের আগ্রাসী মেজাজ ম্যাচের শেষ তিন ওভারে ধাওয়ানদের রক্তচাপ বাড়িয়ে দিয়েছিল। দলকে জেতাতে না পারলেও শেষ পর্যন্ত জুড়েল অপরাজিত থাকলেন ১৫ বলে ৩২ রান করে। তাঁর ব্যাট থেকে এল ৩টি চার এবং ২টি ছয়। অনবদ্য ইনিংসের জন্য আনন্দবাজার অনলাইনের বিচারে রাজস্থান-পঞ্জাব ম্যাচের সেরা তিন ক্রিকেটারের মধ্যে জায়গা পেলেন জুড়েল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Rajasthan Royals Punjab Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE