Advertisement
০২ মে ২০২৪
Virat Kohli

কেন কোহলিকে নেওয়া উচিত টি-টোয়েন্টি বিশ্বকাপে? একটিই কারণ খুঁজে বার করলেন লারা

চলতি আইপিএলে একটি শতরান এবং দু’টি অর্ধশতরান করেছেন বিরাট কোহলি। এখনও তাঁর স্ট্রাইক রেট নিয়ে সমস্যা রয়েছে অনেকের। তবে ব্রায়ান লারা মনে করেন, কোহলি দলে থাকায় বাকিদের উপর যে প্রভাব পড়বে, সেটার জন্যই তাঁকে দলে নেওয়া উচিত।

cricket

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৪ ২৩:২০
Share: Save:

চলতি আইপিএলে একটি শতরান এবং দু’টি অর্ধশতরান রয়েছে তাঁর। কমলা টুপির দৌড়ে সবার উপরে। অনেকেই মনে করছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে বিরাট কোহলির জায়গা পাকা। তবু এখনও তাঁর স্ট্রাইক রেট নিয়ে সমস্যা রয়েছে অনেকের। তবে ব্রায়ান লারা মনে করেন, স্ট্রাইক রেট নয়, কোহলি দলে থাকায় বাকিদের উপর যে প্রভাব পড়বে, সেটার জন্যই তাঁকে দলে নেওয়া উচিত।

রাজস্থানের বিরুদ্ধে ৬৭ বলে শতরান করে কোহলি বলে দিয়েছিলেন, তিনি স্ট্রাইক রেটের মতো কোনও বোঝা নিয়ে খেলতে নামেন না। সেই সূত্র ধরেই লারা বলেছেন, “স্ট্রাইক রেট বিপক্ষের উপর নির্ভর করে। এক জন ওপেনারের ক্ষেত্রে ১৩০-১৪০ স্ট্রাইক রেট যথেষ্ট। কিন্তু মিডল অর্ডারে ব্যাট করতে নামলে ১৫০-১৬০ স্ট্রাইক রেট দরকার। আইপিএলে দেখুন। যাদের ২০০ স্ট্রাইক রেট রয়েছে তারা পরের দিকেই ব্যাট করতে নামে।”

এর পরেই লারা বলেছেন, “কোহলির স্ট্রাইক রেট শুরুতে ১৩০ থাকলেও পরের দিকে ১৬০ হয়ে যায়। আমার মতে, বিশ্বকাপে ভারতের প্রথম তিন ব্যাটার হওয়া উচিত রোহিত শর্মা, বিরাট কোহলি এবং শুভমন গিল। রোহিত এবং বিরাটের ওপেন করা উচিত। কোহলি ভারতের দলে থাকলে বিপক্ষ দল সন্ত্রস্ত থাকবে। এটাই যথেষ্ট।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli IPL 2024 Brian Lara
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE